বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

খুলনা সোনালী ব্যাংক ঋণের সাড়ে ১৮ কোটি টাকা আত্মসাৎ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সোনালী ব্যাংক থেকে ঋণ নিয়ে ১৮ কোটি ৫০ লাখ টাকা আত্মসাতের মামলায় মেসার্স স্টার সি ফুডের এমডি মো. সালাউদ্দিনসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। মামলার অপর দুই আসামি হচ্ছেন- সোনালী ব্যাংক করপোরেট শাখার গোডাউন কিপার মো. আবদুল মান্নান হাওলাদার ও সাপোর্টিং স্টাফ মো. আবদুর রহিম বাবু। গতকাল মহানগর দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. শহিদুল ইসলাম গ্রেফতারি পরোয়ানার নির্দেশ প্রদান করেন। আদালতের পিপি ও দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেন। জানা যায়, স্টার সি ফুড ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত সোনালী ব্যাংক থেকে প্লেজ গোডাউন ঋণের ১৮ কোটি ৫০ লাখ টাকা নিয়ে আত্মসাৎ করেন। গোডাউনে থাকা মাছ বিদেশে বিক্রি করে ঋণের টাকা পরিশোধ করার কথা ছিল। কিন্তু আসামিরা পরস্পরের যোগসাজশে ওই মাছ খোলা বাজারে বিক্রি করে টাকা আত্মসাৎ করেন।

গত ১১ আগস্ট এ ঘটনায় দুদক কর্মকর্তা শাওন মিয়া বাদী হয়ে মামলা করেন। পরে আসামি মো. সালাউদ্দিন হাই কোর্ট থেকে আগাম জামিন নেয়।

এদিকে গতকাল জামিনের মেয়াদ শেষ হলে স্টার সি ফুডের এমডি মো. সালাউদ্দিনের স্বাস্থ্যগত অসুবিধার কথা জানিয়ে আদালতে হাজির হতে সময় প্রার্থনা করেন তার আইনজীবী। কিন্তু আদালত আবেদন নামঞ্জুর করে মো. সালাউদ্দিনসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার নির্দেশ দেন। একই সঙ্গে আদালতে হাজির না হলে তাদের মালামাল ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর