শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগ নিজের পকেট ভারী করতে দাম বাড়িয়েছে : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

আওয়ামী লীগ নিজের পকেট ভারী করতে দাম বাড়িয়েছে : ফখরুল

এই সরকার বিনা ভোটে নির্বাচিত সরকার, এই সরকারের জবাবদিহিতা নেই, তাই নিজের পকেট ভারী করার জন্য সবকিছুর দাম বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শহরের কালীবাড়ির নিজ বাসভবন থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, সরকার জনগণের কাছে জবাবদিহি করে না, ‘পার্লামেন্টে জবাবদিহি করে না, নিজেদের খুশিমতো যা করার করে। আমরা জানি এলপিজি গ্যাস কারা আমদানি করে, ফুয়েল কারা আমদানি করে। সবকিছু মিলিয়ে এমন একটা অবস্থার সৃষ্টি হয়েছে, যেখানে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সরকার দমনমূলক আচরণ করছে।’

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি সম্পর্কে তিনি বলেন, একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দেশের মানুষ হিমশিম খাচ্ছে, ঠিক সেই সময়ে জ্বালানি তেলের দাম বাড়ানো দ্রব্যমূল্য আরও বৃদ্ধি করবে। দেশের সামগ্রিক অর্থনীতির ওপর একটা প্রচন্ড চাপ সৃষ্টি হবে। সেই সঙ্গে মানুষের জীবনের যে একটা ক্রয়ক্ষমতা সেটা হ্রাস পাবে। যে কারণে বাংলাদেশের অর্থনীতিতে একটা প্রভাব পড়বে।

টিসিবির পণ্যের দাম হঠাৎ করে বৃদ্ধি করে সাধারণ মানুষের ওপর নির্যাতন বাড়ানো হলো অভিযোগ করে তিনি বলেন, টিসিবির পণ্য তো সাধারণ মানুষের জন্য। এটার দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের ওপর নির্যাতন করা হচ্ছে। বিদ্যুতের দাম প্রতি বছর বৃদ্ধি করে আজকে মানুষের অবস্থা প্রায় শেষ করে দিয়েছে।

ট্রাক শ্রমিকদের কর্মসূচিকে সর্মথন জানিয়ে তিনি বলেন, ‘তাদের আন্দোলনকে আমরা সর্মথন করি। আর আমরা কোনো কর্মসূচি দেব কি না তা ঢাকায় গিয়ে জানাতে পারব।’

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর