শিরোনাম
শনিবার, ৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বুদ্ধিজীবী হত্যাকান্ড ছিল গণহত্যা : মির্জা আজম

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যাকান্ড ছিল জেনোসাইট যা নির্মমতার মানদন্ডে নিকৃষ্ট। বিভিন্ন সময় বাঙালি জ্ঞানসাধকদের নানাভাবে অত্যাচার, নিপীড়ন ও খুন করা হয়েছে। মির্জা আজম বলেন, পঁচাত্তরের পনেরোই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কময় অধ্যায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাত। এই দিনে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানি চার নেতা তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে কারাগারে নৃশংসভাবে হত্যা করা হয়। এসব ঘটনা ছিল গণহত্যা এবং আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র। গতকাল জামালপুরের মাদারগঞ্জ পৌর এলাকার বালিজুড়ী এসএম ফাজিল ডিগ্রী মাদরাসা মাঠে মাদারগঞ্জ শহর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা আজম বলেন, ১৯৮১ সালের মে মাসে আওয়ামী লীগের বৈঠা হাতে হাল ধরেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাল ধরার পর থেকেই তাকে হত্যার ষড়যন্ত্র ও চক্রান্ত করছে স্বাধীনতাবিরোধী শক্তি বিএনপি-জামায়াত জোট।

মাদারগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি মো. শওকত আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নুরনবী লুলু সরকারের সঞ্চালনায় বক্তৃতা করেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামছুন্নাহার চাঁপা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফারুক আহাম্মেদ চৌধুরী, সহ-সভাপতি আশরাফ হোসেন তরফদার, মির্জা সাখাওয়াতুল আলম মনি, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন চাঁন, মহিলাবিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, মাদারগঞ্জ পৌর মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, অধ্যক্ষ গোলাম রব্বানী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাবু জীবন কৃষ্ণ সাহা, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল, ওবায়দুল্যাহ চৌধুরী সেলিম, সামছুল ইসলাম খান, রায়হান রহমতুল্যাহ রিমু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর