মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ অবরোধ অগ্নিসংযোগ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে এক পোশাক কারখানার শ্রমিকরা গতকাল বিক্ষোভ করেছেন। এ সময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ ও অগ্নিসংযোগ করেন। পুলিশ ও আন্দোলনরত শ্রমিকরা জানান, গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন টেকনগপাড়া এলাকাস্থিত চৌধুরী গার্মেন্ট কারখানায় গত এক মাস ধরে উৎপাদন কাজ না থাকায় শ্রমিকরা বেকার হয়ে পড়েছেন। সোয়েটার তৈরির এ কারখানার শ্রমিকদের গত অক্টোবর মাস পর্যন্ত দুই থেকে তিন মাসের বকেয়া বেতন-ভাতা পাওনা রয়েছে। বেশ কিছুদিন ধরে শ্রমিকরা তাদের পাওনাদি পরিশোধের জন্য কারখানা কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু কর্তৃপক্ষ একাধিকবার শ্রমিকদের পাওনাদি পরিশোধের আশ্বাস দিয়েও পরিশোধ করেননি।

এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে। গতকাল বিকাল ৩টার দিকে শ্রমিকরা কারখানার সামনে জড়ো হয়ে তাদের পাওনা বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানার ওসি মালেক খসরু খান ও এলাকাবাসী জানান, বিকাল ৪টার দিকে আন্দোলনরত শ্রমিকরা কারখানার পাশর্^বর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর এসে অবস্থান নিয়ে অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কের ওপর টায়ার ও কাঠে অগ্নিসংযোগ করেন। এতে মহাসড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং উভয় দিকে যানবাহন আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পুলিশ সদস্যরা আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ নেওয়ার আশ্বাস দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর