মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

কিশোর গ্যাং ভয়ংকর হচ্ছে খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা নগরীর বিভিন্ন এলাকায় ‘কিশোর গ্যাং’ অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। গ্রুপ করে বখাটে কিশোর-যুবকরা মাদক সেবন, ধর্ষণ, চাঁদাবাজি খুনের মতো অপরাধে যুক্ত হচ্ছে। গতকাল নগরীর বিভিন্ন স্থান থেকে কিশোর অপরাধে জড়িত ১২ জন কিশোর ও একজন কিশোরীকে আটক করেছে র‌্যাব-৬। তাদের কাছ থেকে ধারালো ছুরি, ব্লেড, নেশার বস্তু সলুশন গাম (ড্যান্ডি), গাঁজা উদ্ধার হয়েছে। আটকের পর এসব কিশোর অপরাধীকে সমাজসেবা অধিদফতরে হস্তান্তর করা হয়। জানা যায়, ৩০ অক্টোবর রাতে নগরীর রূপসায় সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রীকে আটকে রেখে ধর্ষণের ঘটনায় কিশোর গ্যাংয়ের বিষয় আলোচনায় আসে।  ধর্ষণের ঘটনায় অভিযুক্ত চয়ন ব্যাপারীর নিয়ন্ত্রণে রূপসা স্ট্যান্ড রোড থেকে বান্ধাবাজার, চানমারী, রূপসা সেতু পর্যন্ত কয়েকটি কিশোর গ্যাং রয়েছে। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না। র‌্যাব নগরীর সাত রাস্তা মোড় থেকে চয়নকে গ্রেফতার করেছে। তবে তার সহযোগী কিশোর গ্যাং ধর্ষণ মামলা তুলে নিতে স্কুলছাত্রীর পরিবারকে হুমকি দিচ্ছে। এর আগে প্রতিপক্ষ গ্রুপের হামলায় চানমারী বাজারে মো. আল ফায়েদ (১৭) নামের নবম শ্রেণির স্কুলছাত্র নিহত হয়।

জানা যায়, ধর্ষণ, খুন, ব্ল্যাকমেলিং ও জিম্মি করে মুক্তিপণ আদায়ের কয়েকটি ঘটনায় কিশোর অপরাধীদের সম্পৃক্ততা পেয়েছে পুলিশ। তালিকা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানানো হয়েছে। এ ছাড়া নগরীর পুরাতন রেলস্টেশন, ৭ নম্বর ফেরিঘাট, রূপসা স্ট্যান্ড রোড, নিরালা আবাসিক ও বয়রা বাজারসহ বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ কিশোর গ্যাংয়ের অস্তিত্ব পেয়েছে র‌্যাব। প্রভাব বিস্তার ও মাদক বেচাকেনায় এলাকাভিত্তিক কিশোর গ্যাং তৈরি করা হয়েছে।

র‌্যাব-৬-এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ জানান, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে এসব বখাটে কিশোররা যুক্ত হচ্ছে। তাদের সঙ্গে স্কুলগামী শিক্ষার্থীও রয়েছে। সন্তানের ভবিষ্যতের কথা ভেবে অভিভাবকদের আরও সচেতন হতে হবে। কিশোর অপরাধ নির্মূলে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী ও সমাজের বিভিন্ন স্তরে র‌্যাব কর্মকর্তারা কথা বলেছেন। যে কোনো মূল্যে এ অপরাধ দমনে র‌্যাব সক্রিয় রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর