মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

জ্বালানির দাম বৃদ্ধি সরকারের পাতানো খেলা : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানোর ঘটনা সরকারের পাতানো ও সাজানো খেলা। পকেটমার এ সরকার পর পর দুবার পকেট কাটল জনগণের। একবার জ্বালানি তেল ও এলপিজির দাম বাড়িয়ে, আরেকবার বাস ভাড়া বাড়িয়ে। সব মিলে জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেল ও দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ বিএনপির এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল আরও বলেন, ‘তারা নাকি উন্নয়ন করছে। এমন উন্নয়ন দিচ্ছে আমরা নাকি দেখতে পাই না। সেই উন্নয়নে পিলার দেখি, উড়ালসড়ক দেখি, সাধারণ মানুষের কী হচ্ছে? গরিব থেকে গরিব হচ্ছে। কিন্তু এ সরকার জনগণ নিয়ে চিন্তা করে না। বিগত সময়ে আন্তর্জাতিকভাবে যখন জ্বালানি তেলের দাম কমে তখন সরকার দাম কমায়নি।

এখন যখন বিশ্বে দাম বাড়ছে তখন দেশে আরও ছয় মাস দাম না বাড়িয়ে চলতে পারত। কিন্তু তারা তা চিন্তাই করেনি। কারণ এ সরকারের চরিত্রই হচ্ছে লুট করা।’

মহানগরী উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে মানববন্ধনে মহানগরী দক্ষিণের বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আমিনুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, মীর সরাফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, হেলেন জেরিন খান, সেলিমুজ্জামান সেলিম, আমিরুজ্জামান শিমুল, অঙ্গসংগঠনের সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর