বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রামে ছয় বসতঘরে আগুন, শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভা এলাকায় ছয়টি বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ছয়জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের মধ্যে রুহান নামের ছয় মাস বয়সী এক শিশু মারা যায়। গতকাল ভোর ৪টার দিকে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের রঙ্গীপাড়ার ফজল হক সওদাগরের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। অগ্নিদগ্ধরা হলেন- ছেনুয়ারা বেগম (৬৫), লাকী আক্তার (৩৫), কালু মিয়া (১৮), আনোয়ারা খাতুন (৪৫) ও বৃষ্টি (৬)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। জানা যায়, বুধবার ভোরে একটি ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে সেখান থেকে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে আশপাশের ছয়টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।

হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ছয় পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুই বান্ডিল টিন, ৬ হাজার টাকা, পাঁচটি করে কম্বল ও খাদ্যসাসগ্রী বিতরণ করা হয়। অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া রুহানের দাফনের জন্য ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর