বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

চিকিৎসা সেবায় পপুলার হাসপাতালের এক যুগ

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসা সেবায় সফলতার সঙ্গে এক যুগ পেরিয়ে ১৩ বছরে পদার্পণ করেছে পপুলার মেডিকেল কলেজ হাসপাতাল। ২০০৯ সালের ১০ নভেম্বর হাসপাতালটির যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি, বেলুন উড়ানো, কেক কাটা, মতবিনিময়সহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করে হাসপাতাল কর্তৃপক্ষ। ছয় শতাধিক শয্যা বিশিষ্ট হাসপাতালটির প্রতিষ্ঠাবার্ষিকীতে গতকাল সকালে রাজধানীর ধানমন্ডি  থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। আনন্দ র‌্যালিটিতে হাসপাতালটির কর্মকর্তা, কর্মচারীসহ কয়েক শতাধিক কলাকুশলী অংশ নেন। র‌্যালি শেষে পায়রা ও বেলুন উড়িয়ে দিনব্যাপী কার্যক্রমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানটির শুরুতে হাসপাতালটির চেয়ারম্যান মরহুমা তাহেরা আক্তারের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়। পরে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ডা. মোস্তাফিজুর রহমান হাসপাতালটির সব কলাকুশলীকে নিয়ে  কেক কাটেন। বিকালের পর্বে রাজধানীর ঢাকা ক্লাবে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্মরণীকার মোড়ক উন্মোচন করা হয়। পরে  দেশের খ্যাতনামা প্রায় দুই শতাধিক চিকিৎসকের সঙ্গে মতবিনিময় করেন হাসপাতাল কর্তৃপক্ষ। 

প্রতিষ্ঠাবার্ষিকীতে পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ডা. মোস্তাফিজুর রহমান বলেন, স্বল্পমূল্যে উন্নত চিকিৎসা জনগণের দোরগোড়ায় পৌঁছে  দেওয়ার লক্ষ্যে ২০০৯ সালে পপুলার হাসপাতালের যাত্রা শুরু হয়। সুদীর্ঘ পথচলায় পপুলার হাসপাতাল দেশের চিকিৎসাখাতে অভাবনীয় অবদান রেখেছে। বিশেষ করে করোনা মহামারী এবং ডেঙ্গুর সময় পপুলারের ভূমিকা সর্বমহলে প্রশংসিত হয়েছে। সামনের দিনগুলোতেই পপুলার তার এই যাত্রা অব্যাহত রাখবে। আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই আর নয় সিঙ্গাপুর-মাদ্রাজ আধুনিক চিকিৎসেবা নিয়ে আপনাদের পাশে আছে পপুলার মেডিকেল কলেজ হাসপাতাল।

দিনব্যাপী আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালটির উপদেষ্টা অধ্যাপক ডা. তারিকুল ইসলাম, পরিচালক ডা. এএমএসএম সরাফুজ্জামান (রুবেল), অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ, ঢাকা  মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটু মিয়া, অধ্যাপক ডা. কুহিনুর বেগম, অধ্যাপক ডা. ফেরদৌসী ইসলাম (লিপি), অধ্যাপক ডা. এস এ খান, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. আনিসুল হক, অধ্যাপক ডা. মুজিবুর রহমানসহ আরও অনেকে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর