সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

প্রজন্মের চোখে আগামীর নগর- শিশু ও তরুণ সাংবাদিক সম্মিলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রজন্মের চোখে আগামীর নগর- শিশু ও তরুণ সাংবাদিক সম্মিলন-২০২১ গতকাল অনুষ্ঠিত হয়েছে। ঢাকার সিরডাপ মিলনায়তনে এর আয়োজন করা হয়। পরিপ্রেক্ষিত, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ ও সোশ্যাল অ্যান্ড ইকোনমিক এনহেন্সমেন্ট প্রোগ্রাম (সিপ) যৌথভাবে এর আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় গাজী টেলিভিশনের এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা, সেভ দ্য চিলড্রেনের হিউম্যানিটেরিয়ান ডিরেক্টর মো. মোস্তাক হোসেন ও পরিপ্রেক্ষিতের এক্সিকিউটিভ ডিরেক্টর সৈয়দ বোরহান কবীর উপস্থিত ছিলেন। শিশু ও তরুণ সাংবাদিক কুয়াশা ও আকিফ অনুষ্ঠান সঞ্চালনা করেন। সেভ দ্য চিলড্রেনের প্রকল্প ব্যবস্থাপক সায়মন রহমান এ কার্যক্রমের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে একটি উপস্থাপনা প্রদান করেন। এছাড়াও বক্তব্য দেন সিপ এর উপ নির্বাহী পরিচালক তহমিনা জেসমিন মিতা। অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্ত শিশু ও কিশোর সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়। ডা. দীপু মনি বক্তব্যে বলেন, শিশু-কিশোরদের মতামত শুনতে হবে। তাদের সম্মান দিতে হবে।

 সিদ্ধান্ত গ্রহণে তাদের চিন্তাকে গুরুত্ব দিতে হবে। শিশু ও তরুণ সাংবাদিকদের এ কার্যক্রমের প্রশংসা করে তাদের সাফল্য ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন তিনি।

দেশের মোট জনসংখ্যার প্রায় ৪০ শতাংশ শিশু হলেও তাদের ভাবনা সমস্যা ও সম্ভাবনাগুলো গণমাধ্যমে প্রায়ই উপেক্ষিত থাকে। দেশকে ভবিষ্যৎ প্রজন্মের চোখ দিয়ে দেখা এবং তাদের কথা সবাইকে জানানোর গুরুত্ব অনুধাবন করে পরিপ্রেক্ষিত, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ এবং সোশ্যাল অ্যান্ড ইকোনমিক এনহেন্সমেন্ট প্রোগ্রাম (সিপ) একদল শিশু ও তরুণকে তিন মাসব্যাপী সাংবাদিকতা বিষয়ে মৌলিক প্রশিক্ষণ প্রদান করে। নগরে শিশুবান্ধব পরিবেশ গড়ে তোলার জন্য ঢাকা, সাভার ও চট্টগ্রামে কাজ করছে এই শিশু ও তরুণ সাংবাদিকরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর