সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বগুড়ায় ক্লাস বন্ধ করে আওয়ামী লীগ নেতার নির্বাচনী ভূরিভোজ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নে কলেজের ক্লাস বন্ধ রেখে নৌকা প্রতীকের নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী সভায় কলেজ মাঠে রান্না করে দুপুরে ভূরিভোজের ব্যবস্থাও করা হয়। ক্লাস বন্ধ রেখে নির্বাচনী সভা করায় ক্ষুব্ধ হয়েছে শিক্ষার্থীরা। জানা যায়, গোসাইবাড়ী ডিগ্রি কলেজে নৌকার চেয়ারম্যান প্রার্থী সামছুল বারী শেখের নির্বাচনী সভার আয়োজন করা হয় শনিবার সকালে। সকাল ১০টায় শিক্ষার্থীরা ক্লাস করতে এসে কেউ কেউ সভামঞ্চ দেখে ফিরে যায়। এ কারণে ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল কম।

দলীয় নেতা-কর্মীর আগমনে সরগরমে ক্লাসেও সমস্যার সৃষ্টি হয়। বিদ্যুৎ না থাকায় জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করায় বিকট শব্দে যে কজন উপস্থিত হয়েছিল তারাও বিব্রতবোধ করে। কলেজ ক্যাম্পাসে মঞ্চ, দলীয় নেতা-কর্মীর আগমন, মাইক, জেনারেটরের শব্দ, কলেজের বারান্দায় রান্নার আয়োজন করায় কলেজের পরিবেশ মারাত্মক বিঘ্ন ঘটে। সভা চলাকালে কলেজ মাঠে ভূরিভোজের জন্য বিশাল আয়োজনে রান্নার কাজ শুরু হয় সেই সকালে।

 এ অবস্থায় এদিন কলেজ খোলা থাকলেও কোনো ক্লাস হয়নি। ওই দিন দুপুর ১২টা ৪০ মিনিটে ক্লাস শেষ হওয়ার কথা থাকলেও কোনো ক্লাস না নিয়েই ১২টায় শিক্ষার্থীদের ছুটি দেওয়া হয়।

এ বিষয়ে এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া আকতার জানান, সকাল ১০টায় ক্লাস ছিল। লোকসমাবেশ, জেনারেটর এবং মাইকের শব্দে শিক্ষকের কোনো কথায়ই শুনতে পাচ্ছিলাম না। এ অবস্থায় স্যারও চুপ করে বসেছিলেন।

এইচএসসি প্রথম বর্ষের ছাত্র শহিদুল ইসলাম জানান, ১২টা ৪০ মিনিট পর্যন্ত ক্লাস ছিল। কিন্তু এর কয়েক ঘণ্টা আগেই সমাবেশের কারণে ছুটি দেওয়া হয়।

বগুড়ার ধুনট গোসাইবাড়ী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বজলুর রশীদ ক্লাস চলাকালে সভার আয়োজন করা হয় স্বীকার করে বলেন, স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হান্নানসহ জেলা ও উপজেলার নেতারা ফোন দিয়েছিলেন, এখানে কী করার আছে?

গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হান্নান জানান, অধ্যক্ষের কাছ থেকে অনুমতি নিয়েই সভার আয়োজন করা হয়েছে। ক্লাস চলার বিষয়টি জানা ছিল না। তবে সভায় এসে দেখা যায় ক্লাস হচ্ছে।

ওই নির্বাচনী সমাবেশে উপস্থিত ছিলেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, সাধারণ সম্পাদক আবদুল হাই খোকন, নৌকার প্রার্থী সামছুল বারীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর