মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামতে হবে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামতে হবে : রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দেশের জনগণের কাছে এক মূর্তিমান আতঙ্কের নাম আওয়ামী লীগ সরকার। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে এ সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামতে হবে। আওয়ামী সহিংসতার দুষ্টচক্রে আইনের শাসন, ন্যায়বিচার, মানুষের মানবিক মর্যাদা তথা গণতান্ত্রিক অধিকার এখন ধুলোয় লুটোপুটি করছে। গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, দলের সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

জ্বালানি তেল-গ্যাস ও যানবাহনের ভাড়া বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে দেড় মাসব্যাপী কর্মসূচি শুরু করেছে বিএনপি। গতকাল প্রথম দিনের কর্মসূচিতে দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণকালে পুলিশি বাধার অভিযোগ করেছে দলটি।

রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, সকালে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে লিফলেট বিলির সময় ঢাকার কেরানীগঞ্জের জিঞ্জিরা দলীয় কার্যালয় ও আবদুল্লাহপুরে যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এতে  তেঘরিয়া বিএনপির সভাপতি খোরশেদ মিয়াসহ অনেক নেতা-কর্মী আহত হন। রাজেন্দ্রপুরে পুলিশের উপস্থিতিতে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়ে অনেককে আহত করে। ময়মনসিংহের নির্ধারিত স্থানে প্রচারপত্র বিলির সময় পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বাধা দেয়। 

কর্মসূচি : গতকাল থেকে শুরু হওয়া লিফলেট বিতরণের এ কর্মসূচি সারা দেশে আরও পাঁচ দিন অব্যাহত রাখবে বিএনপি। এ ছাড়া ২৪ নভেম্বর থেকে যুবদল, ২৬ নভেম্বর থেকে কৃষক দল, ২৯ নভেম্বর থেকে স্বেচ্ছাসেবক দল, ৩ ডিসেম্বর থেকে ছাত্রদল, ৫ ডিসেম্বর থেকে মুক্তিযোদ্ধা দল, ৮ ডিসেম্বর থেকে ওলামা দল, ১১ ডিসেম্বর থেকে মৎস্যজীবী দল, ১৭ ডিসেম্বর থেকে জাসাস, ২০ ডিসেম্বর থেকে তাঁতী দল, ২৩ ডিসেম্বর থেকে মহিলা দল এবং ২৬ ডিসেম্বর থেকে শ্রমিক দল- প্রত্যেক সংগঠনের পক্ষ থেকে সারা দেশে তিন দিন করে লিফলেট বিতরণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর