বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

আলোচনায় রাজশাহী মহানগরী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়েছে ৯ বছর আগে। এরপর ২০১২ সালের সেপ্টেম্বরে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সর্বশেষ কমিটি ঘোষণা করা হয়। আবদুল মোমিনকে সভাপতি ও জেডু সরকারকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি গঠনের পর রাজশাহী মহানগরীর ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডের মধ্যে মাত্র পাঁচটি ওয়ার্ডে কমিটি গঠন করা হয়।

দীর্ঘ সময় রাজশাহীতে আসেননি কেন্দ্রীয় নেতারা। হঠাৎ করেই স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতারা রাজশাহীতে এলেন। আর এতেই আলোচনায় রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন।

সভাপতি আবদুল মোমিন ওয়ার্ড কাউন্সিলর হওয়ার কারণে ওয়ার্ডের বাসিন্দাদের সিংহভাগ সময় দেন। এ ছাড়া দাফতরিক কাজে নগর ভবনে সময় দিতে হয়। আর সাধারণ সম্পাদক জেডু সরকার দলের ভিতরে কোণঠাসা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের ভাই হওয়ায়। তার নিচের পদের নেতাদের গুরুত্ব দিলেও জেডু সরকার উপেক্ষিত। ফলে নীরবে কাটান তার সময়।

সভাপতি আবদুল মোমিন জানান, শিগগিরই সম্মেলন হবে। নতুন করে আবারও একই পদে থাকার বিষয়টি দলীয় সিদ্ধান্তের ওপর ছেড়ে দিয়েছেন তিনি। সাধারণ সম্পাদক জেডু সরকার বলেন, ‘দলের হাইকমান্ড যে সিদ্ধান্ত নিবে, তার সঙ্গেই আছি।’

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহ জালাল মুকুল বলেন, কমিটির মেয়াদ দীর্ঘদিন হওয়ার কারণে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের বেশ কিছু নেতা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। সংগঠনে গতি আনতে দ্রুত বর্ধিত সভার আহ্বান করা হবে। ওই সভায়ই সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। সারা দেশেই সম্মেলন হবে। রাজশাহীতেও সম্মেলনের মাধ্যমে স্বেচ্ছাসেবক লীগ প্রাণ ফেরাতে উদ্যোগ নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর