বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

শেখ রাজিয়া নাসেরের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক, খুলনা ও বাগেরহাট প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতৃবধূ, প্রয়াত শেখ আবু নাসেরের সহধর্মিণী শেখ রাজিয়া নাসেরের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনায় আওয়ামী লীগ নানা কর্মসূচি পালন করেছে। গতকাল এ উপলক্ষে মহানগরী আওয়ামী লীগ, যুবলীগ ও বেগম রাজিয়া নাসের অক্সিজেন সেন্টারের উদ্যোগে দিনব্যাপী কোরআনখানি, স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মহানগরী আওয়ামী লীগ সভাপতি, সিটি মেয়র তালুকদার আবদুল খালেক উপস্থিত ছিলেন।

এদিকে এ উপলক্ষে গতকাল দুপুরে বেগম রাজিয়া নাসের অক্সিজেন সেন্টারের উদ্যোগে মহানগরীর আহসান আহমেদ রোড ও শহীদ হাদিস পার্ক এলাকায় দরিদ্রদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশীদ ও অক্সিজেন সেন্টারের প্রধান উপদেষ্টা এস এম কামরুজ্জামান জামাল উপস্থিত ছিলেন।

নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও তার সব সহযোগী সংগঠনও রাজিয়া নাসেরের মৃত্যুবাষিকী পালন করেছে। গতকাল সকালে বাগেরহাট শহরের রেল রোডে আওয়ামী লীগ কার্যালয়ে রাজিয়া নাসেরের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনের সূচনা হয়। এ উপলক্ষে বাগেরহাটে মসজিদ-মাদরাসায় কোরআনখানি, দোয়া মাহফিল, স্মরণসভা, মন্দিরে প্রার্থনা, এতিমখানা, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

শেখ রাজিয়া নাসের বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দীনের মা ও বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের দাদি। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বাগেরহাট সদর হাসপাতালে রোগীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এ সময় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল হক, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভূঁইয়া হেমায়েত উদ্দিন, পৌর মেয়র খান হাবিবুর রহমান ও জেলা যুবলীগ আহ্বায়ক, সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর