বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সিইসির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। গতকাল আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। দেশের চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন ও দেশের নির্বাচন পদ্ধতি নিয়ে আলোচনা করেছেন তারা। এ সময় নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ূন কবীর খোন্দকার এবং যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

ইউপি নির্বাচনে সহিংসতা নিয়ে বিভিন্ন মহলে আলোচনার মধ্যেই সিইসির সঙ্গে এ বৈঠক হলো। গত সেপ্টেম্বরে ঢাকায় যোগ দেন রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

ইসির যুগ্ম সচিব জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, সিইসির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নবনিযুক্ত ইইউ রাষ্ট্রদূত। প্রায় এক ঘণ্টাব্যাপী তাদের মধ্যে আলাপ হয়েছে। চার্লস হোয়াইটলি টুইট বার্তায় জানান, চলমান ইউনিয়ন পরিষদের নির্বাচন ও নির্বাচন পদ্ধতি নিয়ে সিইসি কে এম নূরুল হুদার সঙ্গে বেশ চমকপ্রদ    আলোচনা হয়েছে।

সোমবার এক অনুষ্ঠানে ইইউ রাষ্ট্রদূত বলেন, ‘আমরা বিদেশি হয়ে নির্বাচনে হস্তক্ষেপ করতে চাই না। তবে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ জায়গায় অবস্থান, উন্নয়ন ও অর্থনীতির পাওয়ার হাউস এবং উন্নয়নে অংশীদারিত্বের কারণে বাংলাদেশের নির্বাচন নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায় খুবই আগ্রহী। এখনো দুই বছর দূরে হলেও আমরা এ নির্বাচন প্রক্রিয়ায় গভীরভাবে নজর রাখব।’

সর্বশেষ খবর