বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

চাকরির প্রলোভনে অর্থ আত্মসাতের অভিযোগে নারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ আত্মসাৎ করার অভিযোগে সালমা আক্তার মুন্নি (২১) নামে এক নারীকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব। গতকাল ভোরে রাজধানীর খিলক্ষেত এলাকার নিকুঞ্জ-২, রোড নং-১৩, বাসা নং-১২ এর ৫ম তলায় এন এইচ সিকিউরিটিজ সার্ভিস লিমিটেডের অফিসে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি সিপিইউ, দুটি মোবাইল ফোন, ভুয়া নিয়োগপত্র, ২০টি ভিজিটিং কার্ড এবং আট পাতা চাকরির বিজ্ঞাপনের স্ক্রিনশট উদ্ধার করা হয়। গতকাল কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল আবদুল্লাহ আল মোমেন বলেন, দীর্ঘদিন ধরে রাজধানীসহ আশপাশের এলাকায় কয়েকটি সংঘবদ্ধ প্রতারক চক্র ডিজিটাল প্ল্যাটফরমে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে চাকরির প্রলোভনে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে আসছে। পাশাপাশি তাদের এমএলএম কোম্পানির বিভিন্ন প্রকল্পে সাধারণ মানুষকে নিয়োগের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়।

প্রতিষ্ঠানটির কর্ণধার গ্রেফতার মুন্নির দেওয়া তথ্যের বরাত দিয়ে লে. কর্নেল মোমেন জানান, চাকরিপ্রার্থীদের মোবাইলে ফোন দিয়ে নির্দিষ্ট তারিখে অফিসে এসে ইন্টারভিউ দেওয়ার জন্য বলা হতো। প্রার্থীরা অফিসে আসার পর তাদের কাছ থেকে ফরম পূরণ বাবদ ৫০০ ও চাকরিতে যোগদানের আগে পদ অনুসারে ৫/৬ হাজার টাকা জামানত বাবদ আদায় করা হতো। এ সময় তাদের জানানো হতো, পদ অনুসারে তাদের মাসিক ১০/১৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। পরবর্তীতে ওই অফিসে যোগ দিলে নিয়োগপত্রে উল্লেখ করা হতো প্রতি মাসে অন্তত ১০ জন নতুন চাকরিপ্রার্থী সংগ্রহ করতে হবে এবং প্রার্থী সংগ্রহের ভিত্তিতে তাদের বেতন দেওয়া হবে। এভাবে গত ছয় মাসে প্রায় ১ হাজার ২৩৯ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১১ লাখ ২৬ হাজার ২০০ টাকা হাতিয়ে নেয় মুন্নি।

র‌্যাব জানায়, মুন্নির বাড়ি মাদারীপুরে। এইচএসসি পাস এই নারী প্রতারণার উদ্দেশ্যে ২০২০ সালে এন এইচ সিকিউরিটিজ সার্ভিস লিমিটেড নামের ব্যবসায় প্রতিষ্ঠান খুলে চাকরিপ্রত্যাশী দরিদ্র জনগোষ্ঠীকে টার্গেট করে প্রতারণা করছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর