রবিবার, ২১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

নেতাদের ব্যবহারে ক্ষুব্ধ উপদেষ্টারা বসলেন জরুরি বৈঠকে

সিলেট মহানগর আওয়ামী লীগ

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রায় সাড়ে ১০ মাস পর গতকাল টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের নেতারা। তবে দাওয়াত দিয়েও টুঙ্গিপাড়ায় নেওয়া হয়নি কমিটির উপদেষ্টাদের। যাত্রালগ্নে তাদের তোলা হয়নি গাড়িতে। এ নিয়ে ক্ষুব্ধ উপদেষ্টারা শুক্রবার রাতেই জরুরি বৈঠকে বসেন। খবর পেয়ে তাদের সঙ্গে কথা বলে শান্ত করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

দলসূত্রে জানা গেছে, শুক্রবার সকালে সিলেট থেকে টুঙ্গিপাড়া যাত্রা করেন মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতারা। কবর জিয়ারতে যাওয়ার জন্য দাওয়াত দেওয়া হয় মহানগর আওয়ামী লীগের উপদেষ্টাদেরও। তাদের কাছ থেকে যাতায়াত খরচ বাবদ ১০ হাজার টাকা করে ফিও নেওয়া হয়। শুক্রবার সকালে উপদেষ্টামণ্ডলীর তিনজন সদস্য টুঙ্গিপাড়া যাওয়ার জন্য গাড়িতে উঠতে যান। তবে তাদের নামিয়ে দেন মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা। তাদের সঙ্গে নেওয়া যাবে না বলে জানান তারা। ফিরিয়ে দেওয়া হয় তাদের টাকাও। এতে অপমানবোধ করে রাতেই জরুরি বৈঠক ডাকেন উপদেষ্টারা।

গাড়িতে যেসব উপদেষ্টাকে উঠতে দেওয়া হয়নি তাদের অন্যতম এনাম উদ্দিন জানান, টুঙ্গিপাড়ায় জিয়ারতের জন্য মহানগর আওয়ামী লীগের সব উপদেষ্টাকে দাওয়াত দেওয়া হয়েছিল। তাদের কাছ থেকে ১০ হাজার টাকা করে ফিও নেওয়া হয়। শুক্রবার সকালে উপদেষ্টাদের মধ্যে তিনি, অ্যাডভোকেট আবদুল মালিক ও কানাই দত্ত গাড়িতে উঠতে গেলে জানানো হয় তাদের সঙ্গে নেওয়া যাবে না। দাওয়াত দিয়ে কী কারণে নেওয়া যাবে না তা-ও বলেননি নেতারা। এ সময় তাদের কাছ থেকে নেওয়া ফিও ফিরিয়ে দেওয়া হয়। এ খবর পেয়ে অন্য উপদেষ্টারা আর আসেননি।

এনাম উদ্দিন আরও জানান, ‘কার্যনির্বাহী কমিটির শীর্ষ নেতাদের এমন আচরণে মারাত্মক অপমানবোধ করেছেন উপদেষ্টারা। তাই শুক্রবার জরুরি বৈঠক ডাকা হয়। বৈঠকের খবর পেয়ে উপদেষ্টাদের সঙ্গে ফোনে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বিষয়টি তিনি দেখছেন- এমন আশ^াসের পরিপ্রেক্ষিতে উপদেষ্টারা শান্ত হন।’

উপদেষ্টাদের রেখে যাওয়ার ব্যাপারে জানতে সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে দুজনই ফোন রিসিভ করেননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর