বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দুই সিটির ক্যাম্পেইনে টিকা পেলেন ৪৫ হাজার বাসিন্দা

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের সংক্রমণ থেকে জনগণের  সুরক্ষায় রাজধানীর দুই সিটি করপোরেশনে তিন দিনের বিশেষ টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। এর অংশ হিসেবে টিকা দেওয়া হচ্ছে প্রতিটি ওয়ার্ডে। গতকাল টিকা পেয়েছেন রাজধানীর ৪৫ হাজার  ৩০৮ জন বাসিন্দা।

সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত টিকা দেওয়া হয়। এ কর্মসূচির আওতায় ঢাকা দক্ষিণ সিটির ৭৫ আর উত্তর সিটির ৫৪ ওয়ার্ডে একযোগে টিকাদান চলছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মো. গোলাম মোস্তফা সারওয়ার জানান, বিশেষ এ কর্মসূচিতে যাদের নিবন্ধন করা আছে তাদের পাশাপাশি নিবন্ধন করেননি এমন ব্যক্তিরাও টিকা নিচ্ছেন। ওয়ার্ডভিত্তিক এ টিকাদান কর্মসূচিতে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হচ্ছে। প্রথম ডোজ নেওয়ার দুই মাস পর একই কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ নেওয়া যাবে।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটির ৫৪ ওয়ার্ডের ৫৪ কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। বস্তি কিংবা এর বাইরের ডিএনসিসির বাসিন্দা এসব কেন্দ্রে টিকা পাবেন। নিবন্ধন না থাকলে এনআইডি, জন্মসনদ নিয়ে গেলে অনস্পট নিবন্ধন করে টিকা দেওয়া হবে। ডিএনসিসিতে মঙ্গলবার টিকা দেওয়া হয়েছে ১৯ হাজার ১৪২ জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৪৬৩ আর নারী ৯ হাজার ৬৭৯ জন।

ঢিএসসিসির জনসংযোগ কর্মকর্তা জানান, ৭৫ ওয়ার্ডে ২৬ হাজার ১৬৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

এর মধ্যে পুরুষ ১২ হাজার ৭৮৫ আর নারী ১৩ হাজার ৩৮১ জন। বৃহস্পতিবার পর্যন্ত চলবে এ টিকা কার্যক্রম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর