বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ঘন কুয়াশায় দৌলতদিয়া পাটুরিয়ায় ফেরি চলাচল বাধাগ্রস্ত

রাজবাড়ী প্রতিনিধি

ঘন কুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। দুর্ঘটনা এড়াতে গতকাল সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। ফেরি বন্ধ থাকার কারণে ভোগান্তি সৃষ্টি হয় রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে। এ সময়ে ফেরি পারের অপেক্ষায় থাকে ৬ শতাধিক যানবাহন।

ফেরিঘাট কর্তৃপক্ষ জানায়, ভোর থেকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। এক পর্যায়ে কুয়াশার ঘনত্বের বৃদ্ধির কারণে নৌপথ সম্পূর্ণরূপে অস্পষ্ট হয়ে ওঠে। এ অবস্থায় ফেরি চলাচল করলে দুর্ঘটনার আশঙ্কা তৈরি হওয়ায় সকাল ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে কিছুটা স্বাভাবিক হলে ৯টার দিকে আবার ফেরি চলাচল চালু করা হয়। রাজবাড়ীর জেলা পুলিশ সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া এবং গোয়ালন্দ মোড়ে ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় যাত্রী ও যানবাহন চালকদের চরম ভোগান্তি সৃষ্টি হয়।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. মহিউদ্দীন রাসেল বলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা সৃষ্টি হয়। এতে দুর্ঘটনা এড়াতে ভোর থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে সকাল ৯টায় পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর