বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ছিনতাই হওয়া ১১ লাখ টাকার চিনি শ্রমিক লীগ নেতার গুদাম থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের মিঠাপুকুরে এক শ্রমিক লীগ সদস্যের গোডাউন থেকে ছিনতাই হওয়া ১৭৯ বস্তা চিনি উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১১ লাখ টাকা। গতকাল বিকালে উপজেলা সদরের বাজারে শ্রমিক লীগের নেতা মমিনুল ইসলামের মালিকানাধীন গুদাম থেকে এসব চিনি উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চিনি বহনকারী ট্রাকচালক ও সহকারীকে আটক করেছে পুলিশ। মমিনুল ইসলাম পলাতক রয়েছেন।  পুলিশ ও চিনির মালিক সূত্রে জানা গেছে, ২০ নভেম্বর নরসিংদী থেকে ৩২০ বস্তা চিনি চন্দ্রপুরী ট্রান্সপোর্টের মাধ্যমে ঠাকুরগাঁওয়ের জাকারিয়া ট্রেডার্সে পৌঁছানোর জন্য ট্রাকে করে পাঠানো হয়। কিন্তু নির্দিষ্ট সময়ে চিনি গন্তব্যস্থলে না পৌঁছালে জাকারিয়া ট্রেডার্সের মালিক হোসাইন জাকারিয়া ট্রাকচালক নাজমুল হকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করেন। তখন চালক তাকে জানান, টাঙ্গাইলে ট্রাক বিকল হয়ে পড়েছে। মেরামত করে রওনা দেব। এ জন্য তিনি জাকারিয়ার কাছ থেকে বিকাশের মাধ্যমে ৭ হাজার টাকা নেন।

টাকা দেওয়ার পরও পাঠানো চিনি না পৌঁছায় আবারও যোগাযোগ করা হলে চালকের ফোন বন্ধ পাওয়া যায়। পরে গত মঙ্গলবার রাতে ট্রাকচালক নাজমুল হক সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে জানান, তার ট্রাক আটক করে ৩২০ বস্তা চিনি ছিনতাই করা হয়েছে। চালকের কথায় সন্দেহ হলে পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে চালক চিনিগুলো রংপুরের মিঠাপুকুর উপজেলার সদর বাজারে একটি গুদামে রাখা হয়েছে বলে স্বীকার করেন। তার স্বীকারোক্তি অনুযায়ী গত মঙ্গলবার রাতেই মিঠাপুকুর বাজারের শ্রমিক লীগ নেতা মমিনুল ইসলামের গুদামে চিনিগুলো আছে বলে নিশ্চিত হয় পুলিশ। গতকাল বিকালে ওই গুদামঘর থেকে ১৭৯ বস্তা চিনি উদ্ধার করা হয়। বাকি চিনি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, চিনির মালিক হোসাইন জাকারিয়া প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে মামলা করেছেন। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি চিনি উদ্ধারের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর