শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

গণআন্দোলনের মাধ্যমে জনগণের বিজয় নিশ্চিত হবে : রব

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘অনিবার্য গতিতেই বর্তমান সরকার বিদায় নেবে। নৈতিকভাবে ধ্বংসপ্রাপ্ত রাষ্ট্রব্যবস্থা পরিবর্তনের জন্য আপসহীন ও নিষ্কলুষ ছাত্ররা প্রতিনিয়ত রাজপথে নামছে। এখন প্রয়োজন গণ-সম্পৃক্তির, যা গণজাগরণ ও গণআন্দোলনের মাধ্যমে জনগণের বিজয় নিশ্চিত করবে।’  গতকাল রাজধানীর উত্তরার বাসভবনে জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের কেন্দ্রীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 নারী জোটের সভানেত্রী তানিয়া রবের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন অ্যাডভোকেট সৈয়দা ফাতেমা হেনা, হাসিনা রওনক, আনিসা রত্না, ফারজানা দিবা, অ্যাডভোকেট এলিজা রহমান অদিতি, শিরিন আক্তার, মায়া খাতুন, মেহেরুন্নেসা শাহীন, ইলোরা খাতুন সোমা প্রমুখ।

আ স ম রব বলেন, নারী-পুরুষের বৈষম্য দূর করতে না পারলে সমাজকে সভ্য বলা যায় না। বিদ্যমান নিবর্তনমূলক ও অমানবিক রাষ্ট্রব্যবস্থার আমূল পরিবর্তন করার মধ্য দিয়েই মানুষের ন্যায়সঙ্গত অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব। এ লক্ষ্যে নারী সমাজকে এগিয়ে আসতে হবে।

সভায় বৈষম্যমূলক রাষ্ট্রব্যবস্থায় জাতীয় জীবনের সর্বস্তরে নারীদের অংশগ্রহণ ও নারীমুক্তির প্রশ্নে তানিয়া রব উত্থাপিত সাত দফা প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর