রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বিশ্বশান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করার অঙ্গীকার

ব্রাজিলে বৃহৎ পরিসরে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

বিশ্বশান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করার অঙ্গীকারে ল্যাতিন আমেরিকার মাটিতে প্রথমবার ব্রাজিলের বাংলাদেশ দূতাবাস গত শুক্রবার বৃহৎ পরিসরে ৫০তম সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করে। ব্রাজিলের ব্রাসিলিয়ার ক্লাব নাভাল-এ ৫০তম সশস্ত্র বাহিনী দিবসের বর্ণিল অনুষ্ঠানে ব্রাজিলে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং কূটনৈতিক, ব্রাজিলের পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ব্রাজিল সশস্ত্রবাহিনীর কর্মকর্তারা অংশ নেন। বাংলাদেশ ও ব্রাজিলের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রতিরক্ষা সদর দফতর থেকে পাওয়া সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষ্যে নির্মিত বিশেষ প্রামান্যচিত্র প্রদর্শিত হয়।

প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর সৈয়দ মিসবাহউদ্দিন আহমদ তাঁর স্বাগত বক্তব্যে সশস্ত্রবাহিনী দিবসের ইতিহাস, তাৎপর্য, সশস্ত্রবাহিনীর উন্নয়ন এবং সাফল্যসহ বিভিন্ন দিক তুলে ধরেন।

ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা তাঁর বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা এবং বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে সশস্ত্রবাহিনীর আধুনিকায়ন ও উত্তরোত্তর সাফল্যের দিকগুলো তুলে ধরেন। রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা বিভিন্ন শান্তিরক্ষা মিশনে নিযুক্ত বাংলাদেশি শান্তিরক্ষী বাহিনীর সাফল্যগাথা তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর