রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

শিক্ষার প্রসারে শেখ হাসিনার চেয়ে বেশি ভূমিকা কেউ রাখেনি : মির্জা আজম

জামালপুর প্রতিনিধি

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, শিক্ষার প্রসারে স্বাধীনতা পরবর্তী সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে বেশি আর কোনো সরকার ভূমিকা রাখেনি। ঝরে পড়া রোধ এবং নারীদের শিক্ষার হার বৃদ্ধি করতে দেশে বিনামূল্যে শিক্ষা ও উপবৃত্তি চালু করেছে শেখ হাসিনা।

গতকাল জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কারণেই করোনা সংকটকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস নেওয়ার মাধ্যমে শিক্ষাব্যবস্থা সচল রাখা সম্ভব হয়েছে। এ ছাড়া নতুন নতুন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে দেশের শিক্ষাব্যবস্থাকে আরও শক্তিশালী করা হচ্ছে। ইতিমধ্যেই নতুন করে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলোর জন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণ ও অন্যান্য সুযোগ-সুবিধার ব্যবস্থা করছে সরকার।

ভবিষ্যতে এসব বিশ্ববিদ্যালয় থেকেই বেরিয়ে আসবে অনেক শিক্ষাবিদ, গবেষক, বিজ্ঞানী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর