শিরোনাম
শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

খালেদার দুই মামলার অভিযোগ গঠন শুনানি পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক

ভুয়া জন্মদিন পালন ও যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির দুই মামলায় অভিযোগ গঠন বিষয়ে শুনানির তারিখ পিছিয়েছে। নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ ডিসেম্বর। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে মামলা দুটির অভিযোগ গঠন শুনানির নির্ধারিত দিন ছিল গতকাল। কিন্তু খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসাধীন থাকায় আদালতে হাজির হতে পারেননি। এ জন্য তার পক্ষে আইনজীবী সময় আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে শুনানির জন্য নতুন তারিখ ধার্য করে আদালত। খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ভুয়া জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩০ আগস্ট মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, বিভিন্ন মাধ্যমে খালেদা জিয়ার পাঁচটি জন্মদিন পাওয়া গেলেও তার মধ্যে ১৫ আগস্ট নেই। অথচ তিনি পাঁচটি জন্মদিনের একটিও পালন না করে ১৯৯৬ সাল থেকে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকীর দিনে আনন্দ উৎসব করে জন্মদিন পালন করে আসছেন। শুধু বঙ্গবন্ধু ও তার পরিবারের সুনাম ক্ষুণ্ণ করার জন্য তিনি ওইদিন জন্মদিন পালন করেন।

এ ছাড়া ২০১৬ সালের ৩ নভেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে আদালতে একটি মানহানির মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর