রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

দুই সপ্তাহ পর করোনায় মৃত্যু দেখল সিলেট

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দুই সপ্তাহ পর করোনায় মৃত্যু দেখল সিলেট

টানা দুই সপ্তাহের বেশি সময়ে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে কেউ মারা যাননি। নমুনা পরীক্ষায় আক্রান্ত শনাক্তের সংখ্যাও শূন্যের কোঠায়। এই অবস্থায় বেশ স্বস্তিতে ছিলেন সিলেট বিভাগের মানুষ। কিন্তু ১৭ দিন পর ফের করোনায় মৃত্যু দেখল সিলেট বিভাগ। করোনার থাবায় প্রাণ হারিয়েছেন এক ব্যক্তি। আর এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ১৮১ জনে। এর আগে গত ১৭ নভেম্বর সিলেট বিভাগে এক দিনে করোনায় ৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছিল।

গতকাল সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে যে একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি সুনামগঞ্জ জেলার বাসিন্দা। আর নতুন এই একজন নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৮১ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৯৮৭ জন। আর বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৭৪ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৮ জন রয়েছেন।

এদিকে, গেল ২৪ ঘণ্টায় ৫৮৯ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫ জন। এর মধ্যে সিলেটের ৪ জন ও মৌলভীবাজারের ১ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্ত শনাক্তের হার ০.৮৫ শতাংশ। আর সবমিলিয়ে বিভাগে এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হলেন ৫৪ হাজার ৯৯২ জন।

এছাড়া গেল ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১৩ জন করোনা আক্রান্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। আর এখন পর্যন্ত করোনা থেকে সিলেট বিভাগে সুস্থ হলেন ৪৯ হাজার ৪২৭ জন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর