সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সেনাবাহিনীকে জাতির গর্বের জায়গায় দেখতে চান প্রধানমন্ত্রী : সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সেনাবাহিনীকে জাতির গর্বের জায়গায় দেখতে চান প্রধানমন্ত্রী : সেনাপ্রধান

সিলেট সেনানিবাসের মুজিব চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ -বাংলাদেশ প্রতিদিন

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সেনাবাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেনাবাহিনীকে জাতির গর্বের জায়গায় দেখতে চান তিনি। এটাই তাঁর ভিশন। গতকাল সকালে সিলেট সেনানিবাসের মুজিব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘বজ্রকণ্ঠ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সেনাপ্রধান আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষে এই ভাস্কর্য উদ্বোধন সৌভাগ্যের ব্যাপার। জাতির জনকের এই ভাস্কর্য শুধু প্রদর্শনের জন্যই নয়, স্বাধীনতার সঠিক ইতিহাসের প্রতি নতুন প্রজন্মের আগ্রহ তৈরিতে সহায়ক হবে বলেও মন্তব্য করেন তিনি। সেনা সদস্যদের পাশাপাশি বাইরের লোকজনও এই ভাস্কর্য দেখতে ও এর প্রতি সম্মান জানাতে পারবে-এমনটাই জানান সেনাপ্রধান।

প্রসঙ্গত, সিলেট সেনানিবাসের মুজিব চত্বরে স্থাপিত ‘বজ্রকণ্ঠ’ ভাস্কর্যটির বেজমেন্ট ৬ ফুট ও মূল ভাস্কর্য ১৯ ফুট দীর্ঘ। সেনাবাহিনীর সিলেট এরিয়া সদর দফতরের তত্ত্বাবধানে স্থাপিত হয় ভাস্কর্যটি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর