মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ঢাকা সিএমএইচে ভাস্কর্য উদ্বোধন করলেন সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক

ঢাকা সিএমএইচে ভাস্কর্য উদ্বোধন করলেন সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গতকাল ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে অ্যানেস্থেসিয়া ওপিডি ও আই ওটি এবং লেজার ভিশন সেন্টার উদ্বোধন করেন -আইএসপিআর

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গতকাল ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নবনির্মিত অনন্ত সমরে ভাস্কর্যসহ নতুন চারটি স্থাপনা উদ্বোধন করেন। এসব স্থাপনার মধ্যে রয়েছে অ্যানেসথেসিয়া বহির্বিভাগ ও চক্ষু অপারেশন থিয়েটার, লেজার ভিশন কেন্দ্র ও স্লিপ ল্যাব। আইএসপিআর জানায়, মহান স্বাধীনতাযুদ্ধে বাংলাদেশ আর্মি মেডিকেল কোরের সদস্যদের আত্মত্যাগ এবং করোনা চিকিৎসায় নিয়োজিত আত্মোৎসর্গকারী সদস্যদের স¥ৃতি স্মরণীয় করে রাখতে সিএমএইচ ঢাকায় অনন্ত সমরে ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। নতুন অ্যানেসথেসিয়া বহির্বিভাগে রয়েছে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক পর্যবেক্ষণ কক্ষ এবং বেশ কয়েকটি অপেক্ষাগার যা রোগীদের অস্ত্রোপচার-পূর্ববর্তী অ্যানেসথেসিয়া চেকআপের জন্য প্রয়োজনীয়।

সিএমএইচে চক্ষু অপারেশন থিয়েটার ও লেজার ভিশন কেন্দ্র প্রতিস্থাপনের সঙ্গে এ হাসপাতালের চক্ষু বিভাগের চিকিৎসাসেবার মান আরও উন্নত করা সম্ভব হবে। এ ছাড়া এ হাসপাতালে স্লিপ ল্যাব প্রতিস্থাপন করা হয়েছে। এটি ‘স্লিপ ডিজঅর্ডার’-এর মতো গুরুত্বপূর্ণ রোগ নির্ণয় এবং এর উন্নত চিকিৎসাসেবা প্রদানে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর