বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রের গণতন্ত্রও আজ হুমকির সম্মুখীন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

যুক্তরাষ্ট্রের গণতন্ত্রও আজ হুমকির সম্মুখীন : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে কদিন আগে গণতন্ত্র সম্মেলন হয়েছিল। এ সম্মেলনে পাকিস্তানসহ অনেককে দাওয়াত করা হলো। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের গণতন্ত্রও আজ হুমকির সম্মুখীন। কারণ সে দেশের সংসদে যেভাবে হামলা ও কয়েকজনকে হত্যা করা হয়েছিল, এমন ঘটনা কখনো বাংলাদেশে ঘটেনি। গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। হাছান মাহমুদ প্রশ্ন রেখে বলেন, যাদের দেশে নির্বাচনের ফলাফলকে ভ-ুল করার জন্য সংসদে হামলা হয়, সেখানে ঘেরাও করে পুলিশ অফিসারসহ কয়েকজনকে হত্যা করা হয়, তাদের স্পিকারের চেয়ারে বসে ছবি তোলা হয়, যাদের দেশে এ ধরনের ঘটনায় গণতন্ত্র হুমকির সম্মুখীন, তারা কি অন্য দেশকে গণতন্ত্রের ছবক দেওয়ার অধিকার রাখে? তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের বন্ধুপ্রতিম রাষ্ট্র।

 তাদের সঙ্গে আমাদের বহুমাত্রিক সম্পর্ক রয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনেও তাদের সঙ্গে আমাদের সহযোগিতা রয়েছে। তাই আমাদের বন্ধুপ্রতিম রাষ্ট্র মার্কিন যুক্তরাষ্ট্রকে অনুরোধ জানাব, যারা এদেশের স্বাধীনতা চায়নি, এদেশের উন্নয়ন সমৃদ্ধি নিয়ে ঈর্ষান্বিত, তাদের কথায় যেন তারা প্রভাবিত ও বিভ্রান্ত না হয়।   

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন শাহর সঞ্চালনায় বক্তব্য রাখেন সহসভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মুহাম্মদ মঈনুদ্দিন, আবুল কালাম আজাদ, আবুল কাশেম চিশতি, এ টি এম পিয়ারুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর