বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

৪ হাজার সংবাদপত্র হকারকে কম্বল দিল বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক

৪ হাজার সংবাদপত্র হকারকে কম্বল  দিল বসুন্ধরা

৪ হাজার সংবাদপত্র হকারকে গতকাল কম্বল উপহার দেয় দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ -বাংলাদেশ প্রতিদিন

দেশের বিভিন্ন জেলায় শীতবস্ত্র বিতরণের পাশাপাশি এবার ৪ হাজার সংবাদপত্র হকারকে কম্বল উপহার দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। গতকাল ঢাকায় সংবাদপত্র বিতরণে জড়িত তিনটি সংগঠনের নেতাদের হাতে কম্বলগুলো তুলে দেওয়া হয়েছে। সংগঠন তিনটি হলো- ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এবং পত্র-পত্রিকা বিতরণকারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেড। বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড প্রাঙ্গণে গতকাল দুপুরে এই কম্বল বিতরণ অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী। এ ছাড়া ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সহসভাপতি এ বি এম বেলাল হোসেন খান, সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির হিসাবরক্ষক ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কম্বল বিতরণ শেষে নঈম নিজাম বলেন, সংবাদপত্রের হকাররা কষ্ট করে শীতের মৌসুমে, রোদ-ঝড়-বৃষ্টির মধ্যে পত্রিকাটি মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়। এই মানুষগুলোর পাশে আমরা সবসময় ছিলাম, ভবিষ্যতেও থাকব। করোনা মহামারীর শুরু থেকে হকারদের নানাভাবে সহায়তা করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপ। এবারও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান সাহেবের পক্ষ থেকে সাধারণ হকারদের মাঝে শীতের কম্বল বিতরণ করা হয়েছে। বাংলাদেশের সংবাদপত্রের অস্তিত্ব টিকিয়ে রাখাতে, এই মুহূর্তে সংবাদপত্রকে আরও এগিয়ে নিতে যে কঠিন প্রচেষ্টা, তার সঙ্গে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ সবসময় ছিল এবং থাকবে।

ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি আবদুল মান্নান বলেন, বসুন্ধরা গ্রুপ সবসময় আমাদের সঙ্গে থাকে। করোনাকালে তারা আমাদের ত্রাণ দিয়ে সহায়তা করেছে। বর্ষাকালেও ত্রাণ দিয়েছে। এই শীতেও কম্বল দিয়ে সহায়তা করেছে। সংবাদপত্রকে বাঁচিয়ে রাখতে বসুন্ধরা গ্রুপের অবদান অনেক বড়। আমরা বিশ্বাস করি, বসুন্ধরা গ্রুপের মতো অন্যান্য গ্রুপ এগিয়ে এলে সংবাদপত্র শিল্প অনেক এগিয়ে যাবে।

সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে সিটি সুপারভাইজার রুস্তম আলী বলেন, রোজার ঈদ, কোরবানির ঈদ, করোনাকালীন সময়, শীত ও বর্ষায় বসুন্ধরা গ্রুপ আমাদের সাহায্য-সহযোগিতা করে। এ জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি আমরা কৃতজ্ঞ। সংবাদপত্রকে টিকিয়ে রাখতে বসুন্ধরা অনেক অবদান রেখেছে।

পত্র-পত্রিকা বিতরণকারী বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে সহায়তা নিতে আসেন সংগঠনের সিটি সুপারভাইজার আবদুর রহিম বুলু। তিনি বলেন, করোনাকাল থেকে এ পর্যন্ত নানাভাবে বসুন্ধরা গ্রুপ আমাদের সহযোগিতা করে আসছে। তারা হকারদের মাঝে চাল, ডাল, তেল, আটাসহ বিভিন্ন সামগ্রী দিয়েছে। করোনাকালে আর্থিক সহায়তাও দিয়েছে। প্রতি বছর শীতে হকারকে কম্বল দেয়। বিপদে-আপদে সব সময় আমরা বসুন্ধরা গ্রুপকে পাশে পেয়েছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর