বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত, হাসপাতালে থাকতে হবে আরও দুই-তিন দিন

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন শঙ্কামুক্ত। তাঁর শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো। গতকাল সকালে এসব তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ। ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত ১০ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ডা. মো. শরফুদ্দিন আহমেদ বলেন, মঙ্গলবারের তুলনায় অনেক ভালো আছেন ওবায়দুল কাদের। তাঁর উচ্চ রক্তচাপ এবং অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। তবে তাঁকে আরও দুই-তিন দিন হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থাকতে হতে পারে। চিকিৎসার জন্য তাঁর বিদেশে যাওয়ার কোনো প্রয়োজন নেই। বিএসএমএমইউ উপাচার্য জানান, ওবায়দুল কাদের নিজের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

অসুস্থ হওয়ায় ১৩ ডিসেম্বর সকালে বিএসএমএমইউতে ভর্তি হন সেতুমন্ত্রী। ১২ ডিসেম্বর করোনার বুস্টার ডোজ নিয়েছিলেন তিনি। এরপর তাঁর জ্বর আসে। এ কারণে তাঁকে বিএসএমএমইউতে ভর্তি করানো হয়। তিনি ৩১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন।

২০১৯ সালের মার্চে হার্ট অ্যাটাকের পর ওবায়দুল কাদের বিএসএমএমইউতে ভর্তি হন। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তাঁর বাইপাস সার্জারি করা হয়। প্রায় দুই মাস সেখানে চিকিৎসা শেষে সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর