শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

শাহজালালে ২৬ সোনার বার জব্দ

নিজস্ব প্রতিবেদক

ঢাকার হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক ঘটনায় ২৬টি সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। বুধবার বিকালে সৌদি আরব ফেরত এক যাত্রীর কাছ থেকে ১০টি সোনার বার জব্দ করা হয়। ওই যাত্রীর নাম সাদ্দাম হোসেন। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছে ঢাকা কাস্টম হাউস। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই যাত্রী বগুড়ার বাসিন্দা। বুধবার বিকালে সাড়ে ৩টায় তিনি সৌদি আরব থেকে বিজি-৪০৪০ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। ইমিগ্রেশন সম্পন্ন করে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তার লাগেজ স্ক্যানিং করা হয়। স্ক্যানিংয়ে লাগেজের ভিতরে সোনার বারের অস্তিত্ব পাওয়া যায়।

পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে সাদ্দামের ব্যাগের ভিতর থেকে ১০টি সোনার বার জব্দ করা হয়। যার ওজন এক কেজি ১৬০ গ্রাম। জব্দ হওয়া সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭৩ লাখ টাকা।

এর আগে বুধবার রাত ১টায় বিমানবন্দরের ৩ নম্বর এবং ৪ নম্বর বেল্ট থেকে পরিত্যক্ত দুটি লাগেজ পাওয়া যায়। এসব স্ক্যানিং করে ১৬টি সোনার বার জব্দ করা হয়। এগুলোর ওজন এক কেজি ৮৬০ গ্রাম বলে জানিয়েছে ঢাকা কাস্টম হাউস। এসব সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ১৬ লাখ ৮০ হাজার টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর