শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

১৫ আগস্ট নিহত স্বজনদের কবরে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট নিহত স্বজনদের কবরে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে নিহত স্বজনদের কবরে শ্রদ্ধা নিবেদন করেন -বাংলাদেশ প্রতিদিন

ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে পঁচাত্তরের ১৫ আগস্টের কাল রাতে নিহত স্বজনদের কবরে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সকালে বনানী কবরস্থানে এই শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই কন্যা। মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে এই শ্রদ্ধা জানান তারা। কবরস্থানে ফুল দেওয়ার পর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ ১৫ আগস্ট ঘাতকের হাতে নিহত সব শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন বঙ্গবন্ধুর দুই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। 

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে ঘাতকদের হাতে নিহত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশের বাইরে থাকায় সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান শেখ হাসিনা ও শেখ রেহানা। ১৫ আগস্ট নিহতদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া বাকি সবার মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হয়। বঙ্গবন্ধুকে দাফন করা হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর