মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সচিব হলেন পাঁচ কর্মকর্তা ছয়জনের দফতর বদল

নিজস্ব প্রতিবেদক

পাঁচ অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার। পাশাপাশি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, সেতু বিভাগ, কৃষি মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিব এবং বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ (বিপিএটিসি) কেন্দ্রের নতুন রেক্টর (সচিব) নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান শেখ মোহাম্মদ বখতিয়ারকে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একাধিক আদেশ জারি হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেনকে দুর্নীতি দমন কমিশনের সচিব করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের দায়িত্ব চালিয়ে আসা সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদারকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়। আর মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম কৃষি মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মু. আবদুল হামিদ জমাদ্দারকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সচিব করা হয়েছে। পাশাপাশি রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীরকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব এবং বরিশাল বিভাগের কমিশনার মো. সাইফুল ইসলামকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব করা হয়েছে।

এ ছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরীকে সচিব পদে পদোন্নতি দিয়ে একই স্থানে রাখা হয়েছে। অপর প্রজ্ঞাপনে সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মো. আবু বক্কর ছিদ্দীককে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর মো. মঞ্জুর হোসেনকে সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক হিসেবে বদলি করা হয়েছে। পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) রামেন্দ্রনাথ বিশ্বাসকে বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আরেক প্রজ্ঞাপনে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী চেয়ারম্যান (গ্রেড-১) শেখ মোহাম্মদ বখতিয়ারকে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। তার অবসরোত্তর ছুটি ও এ সংক্রান্ত সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ১ জানুয়ারি থেকে তার এই নিয়োগ কার্যকর হবে। ৩১ ডিসেম্বর তার অবসরে যাওয়ার কথা ছিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর