মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

আওয়ামী লীগ এখন স্বাধীনতাবিরোধী শক্তি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ এখন স্বাধীনতাবিরোধী শক্তিতে পরিণত হয়েছে। দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা দেশনেত্রী খালেদা জিয়াকে  বেআইনিভাবে মিথ্যা মামলায় কারাগারে আটক করে রাখা হয়েছে। এর অর্থ হচ্ছে আওয়ামী লীগ স্বাধীনতার বিরোধী শক্তিতে পরিণত হয়েছে। গতকাল সন্ধ্যায় এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন। মহানগর নাট্যমঞ্চে কেন্দ্রীয় বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিমের পরিচালনায় বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, আবদুল্লাহ আল নোমান, আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, শামীমুর রহমান শামীম, রফিকুল আলম মজনু, আমিনুল হক, সাইফুল আলম নিরব, মোস্তাফিজুর রহমান, সাদেক আহমেদ খান, হাসান শহিদুল ইসলাম বাবুল, রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ। 

মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে সেদিন বেগম খালেদা জিয়া তাঁর দুই শিশুপুত্র তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর হাত ধরে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। পাকিস্তান সেনাবাহিনীর হাতে গ্রেফতার হয়ে তিনি ক্যান্টনমেন্টের কারাগারে বন্দী ছিলেন ১৬ ডিসেম্বর পর্যন্ত। আজকে আপনারা তাঁকে মিথ্যা মামলা দিয়ে আটক রেখেছেন। এখন তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন, মৃত্যুর সঙ্গে লড়ছেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে মানবাধিকার লঙ্ঘনের জন্য দেশের একটি সংস্থার কর্মকর্তাদের নিষিদ্ধ করা হয়েছে। এটা আমাদের জন্য লজ্জার খবর। সরকারের সাবেক প্রতিমন্ত্রী দেশ থেকে পালিয়ে গিয়ে কোথাও জায়গা পাচ্ছেন না। তাকে দেশে ফিরে আসতে হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর