বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

১০৫ কেজি সোনা উদ্ধার মামলার আসামির জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ১০৫ কেজি ওজনের ৯০৪টি সোনার বার উদ্ধারের মামলার আসামি মো. সিরাজুল ইসলামকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার জজ আদালত। গতকাল আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। তিনি বলেন, ২০১৪ সালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি০২৫-এর ভিতর থেকে এসব সোনা উদ্ধার করা হয়। বিমানের টয়লেটের ভিতরে কমোডের পেছনে বিশেষ কায়দায় ছিল এসব সোনার বার। ১০৫ কেজি ওজনের ৯০৪টি বারের বাজার দাম প্রায় ৪৭ কোটি  ৪৪ লাখ টাকা। তিনি আরও বলেন, এ ঘটনায় করা মামলায় বিমানের জুনিয়র টেকনিশিয়ান চলতি বছরের ১৩ সেপ্টেম্বর আত্মসমর্পণ করে জামিন চান। তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়।

এরপর তিনি হাই কোর্টে জামিন আবেদন করেন। গত ১২ ডিসেম্বর তাকে জামিন দেয় হাই কোর্ট। এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করা হয়। গতকাল শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার আদালতে জামিনাদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের এ আইনজীবী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর