শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

কুয়েট বন্ধের মেয়াদ ফের বাড়ল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুতে উ™ভূত পরিস্থিতিতে এই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ ৬ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। কুয়েটের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে অস্থিতিশীল পরিস্থিতিতে ৩ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত ও দ্বিতীয় দফায় ২৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ছিল।

কুয়েটের জনসংযোগ ও তথ্য শাখার মুখপাত্র রবিউল ইসলাম জানান, গত বৃহস্পতিবার রাতে জরুরি সিন্ডিকেট সভায় ৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের মেয়াদ বাড়ানো হয়েছে। জানা যায়, ওই শিক্ষকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। কিন্তু তদন্তের প্রতিবেদন প্রাপ্তি ও সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রম সম্পন্নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় বন্ধের সময়সীমা বাড়ানো হয়। সিদ্ধান্ত অনুযায়ী, ৭ জানুয়ারি সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ে হলসমূহ খুলে দেওয়া হবে এবং ৯ জানুয়ারি থেকে সব একাডেমিক কার্যক্রম যথারীতি চালু হবে।

জানা যায়, গত ৩০ নভেম্বর দুপুর ৩টার দিকে কুয়েটের ইইই শাখার প্রফেসর ও লালন শাহ হলের প্রভোস্ট ড. সেলিম হোসেন হার্ট অ্যাটাকে মারা যান। কিন্তু শিক্ষক ও শিক্ষার্থীদের অভিযোগ, মৃত্যুর কয়েক ঘণ্টা আগে সেলিম হোসেন কুয়েট শাখা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা-কর্মীর মানসিক নিপীড়নের শিকার হয়েছিলেন।

এ ঘটনায় কুয়েট ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদকসহ ৯ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর