শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

কাটাখালীর বরখাস্ত মেয়রের বিরুদ্ধে আরও দুই মামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর কাটাখালী পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে চাঁদাবাজি ও ডিজিটাল আইনে আরও দুটি মামলা হয়েছে। গতকাল রাতে আলাদা দুই ব্যক্তি কাটাখালী থানায় বাদী হয়ে এ মামলা দায়ের করেন। পুলিশ জানায়, পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল কুদ্দুস বাদী হয়ে ১০ লাখ টাকা চাঁদাবাজির মামলাটি দায়ের করেন। তার অভিযোগ, ২০১৯ সালের মার্চ মাসে তিনি মার্কেট নির্মাণ শুরু করলে আব্বাস তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় তিনি মার্কেট নির্মাণ করতে পারেননি। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার বাদী কাটাখালী পৌর যুবলীগের আহ্বায়ক জনি ইসলাম জনি অভিযোগ করেছেন, ২৩ নভেম্বর আব্বাসের ভাইরাল হওয়া অডিওতে আব্বাস আলী রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে উদ্দেশ করে অসম্মানজনক কটূক্তি করেছেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান জানান, এ দুটি মামলায় নতুন করে আব্বাস আলীকে গ্রেফতার দেখাতে আদালতে আবেদন করা হবে।

উল্লেখ্য, রাজশাহীর সিটি গেটে জাতির পিতার ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে মামলা হয়। পরে জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে তাকে অব্যাহতি দেয় সংগঠন। এরপর গত ১০ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় আব্বাসকে সাময়িক বরখাস্ত করেন। বর্তমানে আব্বাস রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর