শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
ছয় জেলায় বিএনপির সমাবেশ

ইসি গঠন করার আগে সরকারকে পদত্যাগ করতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন গঠনের আগে এ সরকারকে পদত্যাগ করতে হবে। গতকাল বিকালে গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে বিএনপির সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দেশের ৩২ জেলায় আহূত সমাবেশ কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরসহ দেশের ছয়টি জেলায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাজী সাইয়েদুল আলম বাবুলের পরিচালনায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ফজলুর রহমান, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ উদ্দিন সরকার, বিএনপি নেতা ইশরাক হোসেন, কামরুজ্জামান, হাসান উদ্দিন সরকার, যুবদল সভাপতি সাইফুল ইসলাম নিরব, কৃষক দলের শহিদুল ইসলাম, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, হুমায়ুন কবির খান, ডা. মাজহারুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশে মির্জা ফখরুল বলেন, ‘নির্বাচন ব্যবস্থা শেষ। রাষ্ট্রপতি বিভিন্ন দলের নেতাদের ডেকে একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠনের কথা বলছেন। অথচ নির্বাচন কমিশন কাজই করতে পারে না। এখন আর কেউ ভোট দিতে কেন্দ্রে যায় না।’ তিনি বলেন, মানুষ কোথাও নিরাপদ নয়। এ সরকার যত দিন ক্ষমতায় থাকবে তত দিন দেশ ধ্বংস হতে থাকবে। তাদের মেয়াদ ফুরিয়ে এসেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছয় সদস্যের নামে আমেরিকা সরকার নিষেধাজ্ঞা জারি করেছে। আমেরিকায় তাদের প্রবেশাধিকার বন্ধসহ আরও নানা বিষয়ে বাধা দিয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, সংবিধান লঙ্ঘন করবেন না। ব্যক্তির নিরাপত্তা নয়, জনগণের নিরাপত্তার জন্য আপনাদের দায়িত্ব দেওয়া হয়েছে। নানা প্রতিকূলতার পরও ১৫ বছর পর বিএনপি গতকাল গাজীপুরে সমাবেশ করতে সক্ষম হয়েছে।

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় প্রস্তুত থাকুন-গয়েশ্বর : জয়পুরহাট জেলা বিএনপির সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ শামছুল হকের সভাপতিত্বে শহরের নতুনহাট এলাকার এই সমাবেশে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর অনুমতি না দিলে কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।

গাইবান্ধা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে গাইবান্ধা জেলা বিএনপি গতকাল দলীয় কার্যালয়ের সামনে এক গণসমাবেশ করেছে। গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ডা. মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

জামালপুর : বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জিয়াউর রহমান স্বাধীনতা পদক ঘোষণা করেছেন। অথচ তার স্বাধীনতা পুরস্কারের পদক জাদুঘর থেকে সরিয়ে ফেলা হয়েছে। খালেদা জিয়ার সুচিকিৎসাকে বিলম্বিত করে সুচিকিৎসাকেই অস্বীকার করা হচ্ছে।

জামালপুরে ফুলবাড়িয়া পুরাতন ঈদগাহ মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরা : শহরের অদূরে তুফান কনভেনশন সেন্টারে মহিলা দলের কর্মী সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস বলেন, শেখ হাসিনার সরকার একটি অবৈধ সরকার। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে পারলে দেশনেত্রী বিএনপি চেয়ারপারসন সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব।

সর্বশেষ খবর