শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

আইভীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার ডাক

গণপ্রতিরোধ গড়ে তুলব : তৈমূর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সমাবেশে কেন্দ্রীয় নেতারা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদপ্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে জয়ী করার জন্য নাসিক এলাকার দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে নগরীর দেওভোগে শেখ রাসেল পার্কে এই সমাবেশ হয়েছে। এতে প্রধান বক্তা ছিলেন আইভী। মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সমাবেশে আইভীর অংশ গ্রহণের তীব্র সমালোচনা করেছেন। তার মতে, এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। তিনি বলেন, এ ধরনের আচরণের বিরুদ্ধে আমি গণপ্রতিরোধ গড়ে তুলব।

নানকের ডাক : সমাবেশের প্রধান অতিথি আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক মেয়র পদপ্রার্থী নৌকা প্রতীকের আইভীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আপনারা ঘরে ঘরে গিয়ে প্রতিটি ভোটারের কাছে শেখ হাসিনা ও নৌকার সালাম পৌঁছে দিন। আইভীর বিরুদ্ধে যত ষড়যন্ত্রই হোক তা ব্যর্থ হয়ে যাবে। নানক বলেন, গত মেয়র নির্বাচনে আইভী জিতেছিলেন ৮০ হাজার ভোটের ব্যবধানে। আজ এই সমাবেশ দেখে আমি আশ্বস্ত হয়েছি। আশা করি, ১৬ জানুয়ারির নির্বাচনে আইভী লক্ষাধিক ভোটে জিতবেন। তিনি বলেন, আওয়ামী লীগে নেতৃত্বে আসার জন্য প্রতিযোগিতা হয়। কিন্তু  নেত্রী ও প্রতীকের প্রতি আস্থা থাকে অটুট। আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, গত ৩০ বছরে জেলা ও মহানগর আওয়ামী লীগ কোনো যৌথ সমাবেশ করতে পারেনি যেটা আজকে হয়েছে। সুতরাং নৌকা ও আইভীর বিজয় নিশ্চিত।

জোহা কাকাকে স্মরণ করছি : সমাবেশে প্রধান বক্তা সেলিনা হায়াৎ আইভী এমপি শামীম ওসমানের পিতা ভাষাসৈনিক মরহুম শামসুজ্জোহার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, দলের জন্য জোহা কাকার

অনন্য অবদান ছিল। জোহা কাকার মতো আমার বাবা মরহুম আলী আহম্মদ চুনকাও দলের দুঃসময়ে সাহসিকতার পরিচয় দিয়েছেন। তাদের দুজনের মধ্যে নেতৃত্বের প্রতিযোগিতা ছিল, কোনো সংঘাত ছিল না। আইভী আশা করেন, মেয়র নির্বাচনেও নেতা-কর্মীদের মনে কোনো বিরূপ ধারণা স্থান পাবে না। তিনি বলেন, আজকের এই সমাবেশে আমাদের শপথ হোক- ‘আমরা একযোগে কাজ করব এবং জয়ী হব।’ সমাবেশে আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, বি এম মোজাম্মেল হক, আহমদ হোসেন, মৃণাল কান্তি দাস এমপি, আবদুর রহমান, আড়াইহাজারের এমপি নজরুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সেক্রেটারি আবু হাসনাত শহীদ বাদল প্রমুখ। সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন।

তৈমূরের হুঁশিয়ারি : নাসিক ভবনের সামনে গতকাল ‘নগরবাসীকে সালাম দেওয়ার জন্য’ অবস্থানকালে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, আমি ইসির কথা মেনে চলেছি, আচরণবিধি লঙ্ঘন হতে পারে, তাই নারায়ণগঞ্জের ইতিহাসে বৃহৎ বিজয় র‌্যালিতে অংশ নিইনি। অথচ সরকারি দলের প্রার্থী আজ বিজয় সমাবেশে বক্তৃতা করলেন। এতে ইসির নিষ্ক্রিয়তা বিস্ময়কর। ইসি যে নখদন্তহীন সেটাই বোঝা গেল। তিনি বলেন, এ ধরনের আচরণবিধি লঙ্ঘনের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে আমি প্রতিরোধ গড়ে তুলব। তৈমূর ইসির উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেন, সাবধান হয়ে যান। নির্বাচনের দায়িত্ব কিন্তু ঈমানী দায়িত্ব। এই দায়িত্ব সঠিকভাবে পালন করতে না পারলে ইহকাল পরকাল দুই জায়গায় হিসাব দিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর