বুধবার, ৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
নারায়ণগঞ্জ সিটি নির্বাচন

সিদ্ধিরগঞ্জের ৮০ প্রার্থীর ২৮ জন বিভিন্ন মামলার আসামি

এম এ শাহীন, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

ক্রাইম জোন হিসেবে খ্যাত সিদ্ধিরগঞ্জের ৮০ কাউন্সিলর প্রার্থীর ২৮ জনই কোনো না কোনো মামলার আসামি হয়েছিলেন। অনেকে মামলা থেকে অব্যাহতি পেয়েছেন। অনেকের মামলা স্থগিত, বিচারাধীন, তদন্তাধীন বা সাক্ষীর পর্যায়ে রয়েছে। এসব প্রার্থীর হলফনামা ও প্রশাসন সূত্রে পাওয়া গেছে এ তথ্য। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭ ওয়ার্ডের মধ্যে ১০টি সিদ্ধিরগঞ্জে। এসব ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর সংখ্যা ৮০। এর মধ্যে সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী ৬৪। সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ১৬ জন। সিদ্ধিরগঞ্জের ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আবদুর রহিম, মাহমুদুর রহমান, মাহাবুব আলম ও জাহিদুল ইসলামের নামে মামলা নেই। বর্তমান কাউন্সিলর হাজি ওমর ফারুকের বিরুদ্ধে মামলা তিনটি। তবে এসব মামলা থেকে তিনি অব্যাহতি পেয়েছেন। আনোয়ার ইসলামের নামে ১টি মামলা ছিল। তিনি সেটি থেকে অব্যাহতি  পেয়েছেন। ২ নম্বর ওয়ার্ডে প্রার্থী ইসমাইল, কামাল হোসেন ও সুলতান গিয়াস উদ্দিনের নামে মামলা নেই। বর্তমান কাউন্সিলর ইকবাল হোসেনের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। মামলাগুলো রাজনৈতিক বলে তিনি দাবি করেছেন। আমিনুল হক ভূইয়ার বিরুদ্ধে রয়েছে ছয় মামলা। চারটি থেকে অব্যাহতি ও ১টি থেকে খালাস পেয়েছেন। আরেকটি বিচারাধীন।

৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী ফররুখ আহমাদ, চাঁদনী আক্তার জ্যোতি, তোফায়েল হোসেন ও ইরানের বিরুদ্ধে মামলা নেই। বর্তমান কাউন্সিলর শাহজালাল বাদলের বিরুদ্ধে মামলার সংখ্যা ১২। এর মধ্যে ছয়টি থেকে খালাস ও দুটি থেকে অব্যাহতি পেয়েছেন। বিচারাধীন চারটি। আলমগীরের ১৪টি মামলাই বিচারাধীন। ৪ নম্বর ওয়ার্ডের চার প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর আরিফুল হক হাসানের দুই মামলার মধ্যে ১টি থেকে অব্যাহতি পেয়েছেন। অন্যটি মহামান্য আদালত থেকে স্থগিত। নজরুল ইসলামের চার মামলার মধ্যে তিনটি চলমান ও অন্য মামলায় খালাস পেয়েছেন। নূর উদ্দিন মিয়ার বিরুদ্ধে ৯ মামলার মধ্যে সাত মামলা বিচারাধীন। দুটি থেকে তিনি খালাস পেয়েছেন। বিল্লাল হোসেনের তিন মামলাই চলমান। ৫ নম্বর ওয়ার্ডের ৫ প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর গোলাম মোহাম্মদ সাদরিলের ১৯ মামলার মধ্যে দুটি থেকে অব্যাহতি পেয়েছেন। বাকি ১৪টি বিচারাধীন। আনিসুর রহমান, ইসমাইল হোসেন ও জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা নেই। কুতুব উদ্দিনের বিরুদ্ধে থাকা একটি মামলা থেকে তিনি অব্যাহতি পেয়েছেন। ৬ নম্বর ওয়ার্ডের ছয় প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর মতিউর রহমান মতির বিরুদ্ধে ছিলো ২৩ মামলা। ২২টি থেকে তিনি অব্যাহতি পেয়েছেন। ১টি মামলা চার্জের পর্যায়ে রয়েছে। সিরাজুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে পাঁচটি মামলা সাক্ষীর পর্যায়ে রয়েছে। মজিবুর রহমান মন্ডলের তিনটি মামলা বিচারাধীন। আল মামুন রশীদের বিরুদ্ধে তিনটি মামলার দুটি চলমান ও অন্যটি খারিজ। রোকেয়া রহমান ও মোহাম্মদ মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা নেই। ৭ নম্বর ওয়ার্ডের ১২ প্রার্থীর মধ্যে তৌহিদ কবির, মেহেদী হাসান, মোহাম্মদ ফজলুল হক জুয়েল, মোহাম্মদ মিজানুর রহমান খান, মুশফিকুর রহমান, আলাউদ্দিন ভূইয়া, তানজীম কবির সজীব, নুরুল আমিন (দুলাল), মহসীন শেখ, সানোয়ার হোসেন ও সবুজ শেখের বিরুদ্ধে মামলা নেই। সালাউদ্দিনের বিরুদ্ধে দায়ের হওয়া দুটি মামলা থেকেই অব্যাহতি পেয়েছেন। ৮ নম্বর ওয়ার্ডের আট প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, সোহেল রানা, মেহেবুব হাসান ফারুকী, সালাহ উদ্দিন আহম্মেদ ও তারক নাথ সাহার বিরুদ্ধে মামলা নাই। দেলোয়ার হোসেন খোকনের ৯ মামলার মধ্যে তিনটি বিচারাধীন। বাকি ছয়টির তিনটি প্রত্যাহার, দুটি খালাস ও ১টি থেকে অব্যাহতি পেয়েছেন। মহসিন ভূইয়া দুই মামলা থেকেই খালাস পেয়েছেন। সাগর প্রধানের পাঁচটি মামলাই সাক্ষীর জন্য আছে। ৯ নম্বর ওয়ার্ডের পাঁচ প্রার্থীর মধ্যে বিল্লাল হেসেন, মাসুদুর রহমান ও রোকশত আলীর বিরুদ্ধে মামলা নাই। বর্তমান কাউন্সিলর ইস্রাফিল প্রধানের তিনটি মামলার দুটি থেকে খালাস পেয়েছেন। ১টির চার্জ শুনানি হয়েছে। ১০ নম্বর ওয়ার্ডের তিন প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর ইফতেখার আলম খোকনের বিরুদ্ধে মামলা নেই। মোহাম্মদ লিয়াকত আলীর বিরুদ্ধে ১০ মামলার ১টিতে তিনি অভিযুক্ত হয়েছেন। বাকি ৯ মামলা সাক্ষী ও তদন্তাধীন। সিরাজ খানের বিরুদ্ধে দায়ের করা দুটি মামলা চলমান রয়েছে।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড-১ (১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড)-এর ছয় প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর মাকসুদা মোজাফফর, শামীম আরা লাভলী, আসুরা বেগম, চম্পা ভূইয়া, জিয়াসমিন আক্তার জুথীর বিরুদ্ধে মামলা নেই। নাজমা বেগমের তিনটি মামলার মধ্যে ১টিতে অভিযুক্ত ও বাকি দুটিতে তিনি খালাস পেয়েছেন। সংরক্ষিত মহিলা ওয়ার্ড-২ (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড)-এর চার প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর মনোয়ারা বেগম, ডলি আক্তার ও সুমি বেগমের বিরুদ্ধে মামলা নেই। জান্নাতুল ফেরদৌস নীলার বিরুদ্ধে দায়ের হওয়া মামলা বিচারের জন্য বদলি হয়েছে। সংরক্ষিত মহিলা ওয়ার্ড-৩ (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড)-এর ছয় প্রার্থীর মধ্যে জাহানারা হাকিম, তাসনুবা নওরীন ইসলাম, মিতু রহমান, রেহানা পারভীন, শারমীন শাকিল মেঘলার বিরুদ্ধে কোনো মামলা নেই। আয়শা আক্তার দিনার বিরুদ্ধে থাকা ১টি মামলার চার্জ গঠন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর