বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
রমেক হাসপাতালে ভর্তি আরও ২৪ দগ্ধ

আগুন পোহাতে গিয়ে এক সপ্তাহে দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রংপুর

শীতের হাত থেকে নিজেকে রক্ষা করতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা গেছেন। এ ছাড়া দগ্ধ অবস্থায় হাসপাতালের বার্ন ইউনিটসহ অন্যান্য ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন। হাসপাতালের বার্ন ইউনিট সূত্রে জানা গেছে, বার্ন ওয়ার্ডে দিনাজপুরের ফুলবাড়ীর ৮৫ বছরের তারামণি রায় ও কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার আশা রানী (৪৫) চিকিৎসাধীন ছিলেন। তারা দুজনেই শীত নিবারণ করতে গিয়ে খড়কুটোর আগুনে দগ্ধ হয়েছিলেন। শরীরের ৭০ শতাংশ পুড়ে যাওয়ায় তাদের বাঁচানো যায়নি। গত সোম ও মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাদের। গতকাল দুপুরে হাসপাতালে গিয়ে দেখা গেছে, ঠাকুরগাঁওয়ের হরিপুরের কৃষক নূর মোহাম্মদের ছেলে সাত বছরের সাজ্জাদ পোড়া শরীর নিয়ে বার্ন ইউনিটে ছটফট করছে।

৩০ ডিসেম্বর বাড়ির পাশে বন্ধুদের সঙ্গে খরকুটোর আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয় সে।  মা সুমি আখতার অবুঝ সন্তানকে নিয়ে দুঃসহ দিন পার করছেন। সাজ্জাদের মতো দগ্ধ আরও কয়েকজন শিশু আছে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাহিন শাহ জানান, শীত নিবারণে আগুন পোহাতে গিয়ে ঘটছে এমন দুর্ঘটনা। দগ্ধদের অধিকাংশই নারী ও শিশু। গত শনিবার থেকে বার্ন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন। এদের মধ্যে দুজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হাসপাতালের ১৪ শয্যার বার্ন ইউনিটসহ বিভিন্ন ওয়ার্ডে দগ্ধ রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি জানান, আশঙ্কাজনক অবস্থায় ১০ জনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। চিকিৎসাধীন রোগীর বেশির ভাগের শরীরের নিচের অংশ ৩০ থেকে ৬০ ভাগ পর্যন্ত পুড়ে গেছে।

সর্বশেষ খবর