শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বেগম জিয়ার কিছু হলে বিএনপি নেতারাই আসামি হবেন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বেগম খালেদা জিয়া এখন বিএনপি এবং তাঁর পরিবারের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। তাঁর স্বাস্থ্যের যদি কোনো হানি হয় তাহলে বিএনপি নেতারাই আসামি হবেন। গতকাল দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিবের সাম্প্রতিক মন্তব্য ‘খালেদা জিয়ার কিছু হলে সরকারের সবাই আসামি হবে’র বিষয়ে প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

৫ জানুয়ারি বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন বিষয়ে এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি বিএনপিই গণতন্ত্র হত্যা করতে চেয়েছিল, পারেনি। তারা ৫০০ ভোট কেন্দ্র জ্বালিয়ে দিয়েছিল। ৫০০ স্কুলের ভোট কেন্দ্রে কোমলমতি শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিতরণে যেসব বই সংরক্ষিত ছিল সেগুলোও জ্বালিয়ে দিয়েছিল। ওইদিন তারা গণতন্ত্র হত্যা করতে চেয়েছিল, যাতে নির্বাচন না হয়। নির্বাচন না হওয়ার মধ্য দিয়ে দেশে যেন একটি গণতন্ত্রহীন পরিবেশ তৈরি হয় এবং অন্য কিছু ঘটে, তারা সে চেষ্টা করেছিল কিন্তু সফল হয়নি।

মন্ত্রী বলেন, বিএনপি গণতন্ত্র হত্যাকারী হিসেবে চিহ্নিত। জিয়াউর রহমান বন্দুকের নল উঁচিয়ে মানুষের লাশের ওপর দিয়ে ক্ষমতা দখল করেছিল, মানুষের লাশের ওপর দিয়েই ক্ষমতায় টিকে ছিল। রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বিএনপিকে আমন্ত্রণ জানানো প্রসঙ্গে জানতে চাইলে সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপি যে চিঠি গ্রহণ করেছে তা ভালো দিক। আমি আশা করব তারা সংলাপে অংশগ্রহণ করবেন। তাদের ওজরাপত্তি কিংবা সংলাপ প্রক্রিয়া নিয়ে তাদের যে প্রশ্ন সেগুলো তারা সেখানে বলে আসতে পারেন। তা হলেই সেটি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দলের আচরণ হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর