শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

নদী ভাঙন রোধ প্রকল্পের ধীরগতিতে অসন্তুষ্ট সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

নদী ভাঙন রোধ প্রকল্পের ধীরগতিতে অসন্তুষ্ট সংসদীয় কমিটি

হবিগঞ্জের বিবিয়ানা বিদ্যুৎ কেন্দ্রের সামনে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙন রোধ প্রকল্পের ধীরগতিতে অসন্তুষ্ট সংসদীয় কমিটি। এ জন্য প্রকল্প পরিচালককে পরবর্তী সভায় তলব করার পাশাপাশি প্রকল্পের ধীরগতির বিষয়ে কারণ দর্শানোর নোটিস জারির সুপারিশ করে কমিটি। একই সঙ্গে প্রকল্পটি সরেজমিন পরিদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ ছাড়া ঠাকুরগাঁও জেলার ট্যাঙ্গন ব্যারাজ, বুড়িবাঁধ ও ভুল্লীবাঁধ সেচ প্রকল্পসমূহ পুনর্বাসন, নদীর তীর সংরক্ষণ ও সম্মিলিত পানি নিয়ন্ত্রণ অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্পের কাজ শুরু করতে দ্রুত টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করার সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২০তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন। পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও কমিটির সদস্য সামশুল হক চৌধুরী বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নকল্পে গঠিত ওয়ামিপ (পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প)-এর কার্যাবলী সরেজমিন পরিদর্শনের ইচ্ছা ব্যক্ত করে কমিটি। বৈঠকে ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর