শনিবার, ৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

নওগাঁ ও গাজীপুরে বসুন্ধরার কম্বল বিতরণ

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ ও গাজীপুরে বসুন্ধরার কম্বল বিতরণ

হিমেল হাওয়া ও কুয়াশার চাদরে ঢাকা দেশের উত্তরাঞ্চলের অসহায় দরিদ্র মানুষ যখন কাঁপছে, ঠিক তখনই সাহায্যের হাত বাড়িয়ে দিল দেশের শীর্ষ ব্যবসায়ী গ্রুপ বসুন্ধরা। শীতবস্ত্র পেয়ে ৫০ বছরের বৃদ্ধা আলেজান বলেন, ‘মোর বাড়ি নাই। হিয়ালে কাঁপাচো। আর পারাচো না বা। মুই একলাই থাকো। কম্বল দিল। দোয়া করোচো বা। যাই কম্বল দিল দোয়া করো আল্লাহ তাঁর ভালো করুক।’ গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত নওগাঁর দুটি উপজেলায় ৬০০ পরিবারকে শীতবস্ত্র দিয়ে সহায়তা করেছে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। তাঁর নির্দেশে সারা দেশে এ কার্যক্রম চলমান রয়েছে। বসুন্ধরার উপহার দেশের অসহায় দরিদ্রদের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সার্বিকভাবে কাজ করছে সামাজিক সংগঠন কালের কণ্ঠ শুভসংঘ। নওগাঁ সদরের পিটিআই স্কুল মাঠ ও মান্দার প্রসাদপুর মাদরাসা মাঠে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। সকালে এসব মাঠে স্বাস্থ্যবিধি মেনে অসহায়-দরিদ্র মানুষ শীতবস্ত্র নিতে একত্রিত হন। বসুন্ধরা গ্রুপের সহায়তা পেয়ে পত্রিকার হকার, জেলে, নাপিতসহ দরিদ্ররা বেজায় খুশি। তারা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ পরিবারের সবার জন্য দোয়া ও তাঁদের দীর্ঘায়ু কামনা করেছেন। কালের কণ্ঠ শুভসংঘ পরিচালক জাকারিয়া জামান বলেন, বসুন্ধরা গ্রুপের মাননীয় চেয়ারম্যানের নির্দেশনায় আমরা সারা দেশে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি। তারই ধারাবাহিকতায় নওগাঁর ২ হাজার পরিবারকে শীতবস্ত্র পৌঁছে দেব। আজ দুই উপজেলায় ৬০০ পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে। নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দীন বলেন, বেসরকারিভাবে এটি দেশের সবচেয়ে বড় উদ্যোগ। বসুন্ধরা গ্রুপ মানুষকে নানাভাবে সাহায্য-সহযোগিতা করে আসছে। শীতবস্ত্র বিতরণ এর একটি অংশ। তাই তিনি বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘকে ধন্যবাদ জানান। নওগাঁ পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট আজিজুর রহমান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের এই উপহার অসহায় দরিদ্রদের কাছে পৌঁছে দেওয়ার জন্য সাধুবাদ জানান। বসুন্ধরা গ্রুপের সহায়তায় নওগাঁয় আজ প্রথম দিনে দুই উপজেলার ৬০০ পরিবারকে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

গাজীপুর প্রতিনিধি জানান, দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী গ্রুপ বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘ ও খিরাটী সেবা সংঘের আয়োজনে গতকাল গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায় ঘাগটিয়া ইউনিয়নের খিরাটী গ্রামে দুস্থ-দরিদ্র-অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। সকালে কাপাসিয়া উপজেলার ড. এম এ হাসান মডেল হাইস্কুল মাঠে কম্বল বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ। এ সময় খিরাটী গ্রামের ৫০০ জন শীতার্তের হাতে কম্বল তুলে দেওয়া হয়। তীব্র শীতে কম্বল পেয়ে খুশিতে বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া করেন তারা।

মো. আপেল মাহমুদের সঞ্চালনায় খিরাটী সেবা সংঘের আহ্বায়ক ফরহাদ হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমদ সেলিম, উপজেলা আওয়ামী লীগ কৃষি ও সমাজসেবা বিষয়ক সম্পাদক ডা. মোজাম্মেল হক পিন্টু, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. তারেক হোসেন রিপন, খিরাটী সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মো. আবদুর রাজ্জাক, ড. এম এ হাসান মডেল হাইস্কুলের সহ-সভাপতি মো. মনিরুল হক চাঁন মিয়া, ড. এম এ হাসান মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মো. নাজমুল হাসান, মো. শফিকুল ইসলাম, মো. মোস্তফা কামাল, সাদ্দাম হোসেন, ঘাগটিয়া ইউনিয়ন কালের কণ্ঠ শুভসংঘ আহ্বায়ক আশিকুল ইসলাম আশিক, সাব্বির আহমেদ, এ এইচ সবুজ, খিরাটী সেবা সংঘ সদস্য মোস্তফা কামাল, মো. সাদ্দাম হোসেনসহ প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন কাপাসিয়ার সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি।

গাজীপুরের শ্রীপুর উপজেলা প্রতিনিধি জানান, গতকাল সকালে শ্রীপুর উপজেলার বরমী ও তেলিহাটী ইউনিয়নের সাতটি গ্রামের ৩০০ হতদরিদ্র শীতার্ত মানুষকে দেওয়া হয় কম্বল। বসুন্ধরা গ্রুপের সহায়তায় ও কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে সাতখামাইর উচ্চবিদ্যালয় মাঠে এ কম্বল বিতরণ করা হয়।

জেলা আওয়ামী লীগ সদস্য শেখ আবদুল লতিফ বলেন, ‘দেশ ও দেশের মানুষের প্রতি বরাবরই নিখাদ ভালোবাসার নজির দেখিয়েছে বসুন্ধরা গ্রুপ। অনেকের অনেক কিছু আছে, কিন্তু দানের মানসিকতা অনেকের নেই। বসুন্ধরা গ্রুপকে দেখে বিত্তশালীদের দান ও উদারতার শিক্ষা নেওয়া উচিত।’ তিনি আরও বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের জন্য নামাজ পড়ে দোয়া করব। আল্লাহ তাঁকে দীর্ঘায়ু করুন।’

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক খোরশেদ আলম, প্রবীণ শিক্ষক লিয়াকত আলী দুলাল, সেলিম আহমেদ, কালের কণ্ঠ শুভসংঘ শ্রীপুর উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাজাহারুল ইসলাম হিরণ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর