শনিবার, ৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

উন্নয়নে অবদান রাখতে চেয়ারম্যান-মেম্বার হতে হয় না : তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

উন্নয়নে অবদান রাখতে চেয়ারম্যান-মেম্বার হতে হয় না : তাজুল ইসলাম

জাতীয় প্রেস ক্লাবে গতকাল কুমিল্লা সাংবাদিক ফোরাম ঢাকার দ্বিবার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম -বাংলাদেশ প্রতিদিন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়নে অবদান রাখতে চেয়ারম্যান-মেম্বার হতে হয় না। দেশপ্রেম থাকলে জনপ্রতিনিধি না হয়েও দেশের উন্নয়নে অবদান রাখা যায়। মন্ত্রী বলেন, কাউকে বাদ দিয়ে উন্নত দেশ গড়া সম্ভব নয়। তাই সব ভেদাভেদ ভুলে দেশের উন্নয়নে একসঙ্গে কাজ করতে হবে। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে কুমিল্লা সাংবাদিক ফোরাম ঢাকার (সিজেএফডি) দ্বিবার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন। সিজেএফডির ভারপ্রাপ্ত সভাপতি শরীফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, সাংবাদিক নেতা শওকত মাহমুদ, একাত্তর টিভির এমডি মোজাম্মেল বাবু, সিজেএফডির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, সাবেক সভাপতি মাহমুদুর রহমান খোকন ও সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম। কুমিল্লা সাংবাদিক ফোরামের জন্য ঢাকায় একটি অফিস স্থাপনের বিষয়ে একমত পোষণ করে পাশে থাকার ঘোষণা দেন মন্ত্রী। এ অফিস জ্ঞানচর্চার কেন্দ্রবিন্দু হবে বলেও মন্তব্য করেন তিনি।

ঢাকার চারপাশে নদী দখলমুক্ত, দূষণরোধে এবং নাব্য ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত মন্ত্রিসভা কমিটির সভাপতির দায়িত্ব পালনের কথা উল্লেখ করে তাজুল ইসলাম জানান, ঢাকা শহরে অনেক নদী ও খাল বেদখল হয়ে গেছে। সেগুলো উদ্ধারে দুই সিটি করপোরেশন এবং বিআইডব্লিউটিএ অভিযান চালাচ্ছে। অনেক উদ্ধারও করা হয়েছে। ড্যাপ প্রসঙ্গে তিনি বলেন, ২০২১ সালের প্রথম দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ডিটেইল এরিয়া প্ল্যানের (ড্যাপ) আহ্বায়ক করেন। গত এক বছর করোনার সংকটেও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সেমিনার ও মতবিনিময় করেছি। নানান সমস্যা সমাধান করে সর্বশেষ ৩০ ডিসেম্বর মন্ত্রিসভা কমিটি এটি চূড়ান্ত করে। এখন গেজেটের অপেক্ষায় রয়েছে।

তাজুল ইসলাম বলেন, সারা দেশের মতো কুমিল্লাতেও ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। কিছু উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। এগুলো বাস্তবায়িত হলে বৃহত্তর কুমিল্লার ব্যাপক পরিবর্তন আসবে। কুমিল্লার উন্নয়নে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর