বুধবার, ১২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বিএনপিকে ঠেকাতেই বিধিনিষেধ কি না সংশয় আছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, শুধু বিএনপির সভা-সমাবেশ ঠেকাতেই সরকার সারা দেশে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে কি না তা নিয়ে জনমনে প্রশ্ন এবং সংশয় রয়েছে। গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। রিজভী আহমেদ বলেন, সরকার নীলনকশা বাস্তবায়নে পরিকল্পিতভাবে বিএনপি নেতা-কর্মীদের রাজনৈতিক মামলায় সাজা দিচ্ছে। যতই চক্রান্তের জাল ফেলা হোক না কেন, এসব ষড়যন্ত্র কিংবা নিষেধাজ্ঞা দিয়ে অবৈধ সরকারের পতন ঠেকানো যাবে না। তিনি বলেন, নিষেধাজ্ঞা দিয়ে সরকারবিরোধী আন্দোলন ঠেকানো যাবে না। আন্দোলন দমানোর জন্য নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক মামলায় ষড়যন্ত্রের মাধ্যমে সাজা দেওয়া হচ্ছে। আগামী নির্বাচন সামনে রেখে সরকার এ ধরনের ষড়যন্ত্রে লিপ্ত। রিজভী বলেন, টিকা ও করোনাসামগ্রী নিয়ে কেলেঙ্কারি ছাড়া আর কিছু দিতে পারেনি সরকার। সঠিক ব্যবস্থা নিতে পারলে দেশে করোনার সংক্রমণ বাড়ত না। বাংলাদেশে এখন পর্যন্ত দুই ডোজ টিকা দেওয়া হয়েছে মাত্র ৩০ শতাংশ লোককে। অথচ করোনা মহামারি শুরু হয়েছে প্রায় দুই বছর।

 যদি শুরুতেই সরকার উদ্যোগ নিতো তাহলে এরই মধ্যে প্রায় শতভাগ করোনা টিকা দেওয়া সম্ভব হতো। দক্ষিণ এশিয়ার অনেক দেশই ৬০ ভাগের ওপরে টিকাদান সম্পন্ন করেছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিলকিস জাহান শিরিন, শামীমুর রহমান শামীম আবদুস সালাম আজাদ, বেলাল আহমেদ, আকরামুল হাসান মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর