শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দেশ ও ধর্ম বিরোধী সব ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকার জন্য ধর্মীয় নেতৃবৃন্দ আহ্বান জানিয়েছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে গতকাল সিলেট মহানগরে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি আয়োজিত ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ধর্মীয় নেতাদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে দলটির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেন বলেন, ১৯৭১ সালে অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে জাতি-ধর্ম নির্বিশেষে সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছে। বর্তমানে একটি উগ্রবাদী গোষ্ঠী সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে ধর্মীয় সেন্টিমেন্ট ব্যবহার করে দেশের শান্তি বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত। ধর্মীয় নেতৃবৃন্দ সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও সময়োপযোগী সঠিক সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আলহাজ মাওলানা মঈনুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন মাওলানা মইনুল হক চৌধুরী, মাওলানা সুফিয়ান বিন এনাম, মাওলানা হারুন অর রশীদ মিরন, কবি মিম সুফিয়ান, মাওলানা বদরুজ্জামান প্রমুখ।

, মাওলানা সাইফুল্লাহ সাদি, সিলেট বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুস্তাক আহমেদ, প্রিন্সিপাল মাওলানা মখলিসুর রহমান রাজাগঞ্জী, প্রিন্সিপাল মাওলানা আহমদ কবির, মাওলানা মো. নাসির উদ্দিন মাহমুদ, মাওলানা আবদুল মান্নান, মাওলানা মো. তোজাম্মেল হোসেন ও মাওলানা মো. জহিরুল ইসলাম।

সভায় সিলেট বিভাগের চার জেলা ও বিভিন্ন অঞ্চল থেকে কয়েক শতাধিক আলেম-উলামা, বিভিন্ন মাদরাসাপ্রধান, মসজিদের ইমাম ও খতিব উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর