মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বৃদ্ধাকে ঘাড় ধাক্কা দিয়ে রাস্তায় ফেলার অভিযোগে পুত্রবধূ ও নাতনি আটক

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি

জমি নিয়ে বিরোধে শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরে শুক্রবার দুপুরে ৭০ বছরের বৃদ্ধাকে বড় ছেলের বউ ও নাতনি ঘাড় ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। এ ঘটনায় গতকাল বৃদ্ধার ছোট ছেলে অনুজ গাঙ্গুলি মামলা করলে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে। বিকালে আদালতের মাধ্যমে বৃদ্ধার বড় পুত্রবধূ উমা গাঙ্গুলি ও নাতনি অথৈ গাঙ্গুলিকে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, নালিতাবাড়ী সদরের উত্তর বাজার এলাকায় প্রধান সড়কের পাশে ৪ শতক জমির মধ্যে বড় ছেলে অসীম গাঙ্গুলিকে ৩ শতক লিখে দেন বাবা অমল কান্তি গাঙ্গুলি। গত বছরের ১৫ মে তিনি মারা যাওয়ার পর দুই ছেলে অসীম গাঙ্গুলি ও অনুজ গাঙ্গুলির মধ্যে এ নিয়ে বিরোধ বাধে। একপর্যায়ে স্থানীয় সালিশে শুই ভাইয়ের মধ্যে সমানভাগে জমি ভাগ করে সীমানা প্রাচীর তৈরি করে দেয়। ছোট ভাইয়ের অংশটুকু লিখে দিতে গড়িমসি করায় তাদের মা বৃদ্ধা অঞ্জলি গাঙ্গুলি বড় ছেলে অসীমের ব্যবসাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেন। ফলে দুই পরিবারের ঝগড়া-মারামরি নিত্যনৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়। শুক্রবার পুনরায় দুই পরিবারে ঝগড়া বাধলে বৃদ্ধা বড় পুত্রবধূকে মারধর করেন।

পরে পুত্রবধূ উমা গাঙ্গুলি ও নাতনি অথৈ গাঙ্গুলি বৃদ্ধাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ছুড়ে ফেলে। এ সময় রাস্তায় পড়ে বৃদ্ধার মাথা ফেটে গেলে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে ময়মনসিংহ মেডিকেলে ভর্তি করা হয়েছে।

এদিকে বৃদ্ধাকে ছুড়ে ফেলার দৃশ্য ছোট পুত্রবধূ মোবাইলে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করে দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। একপর্যায়ে ছোট ছেলে অনুজ গাঙ্গুলি বাদী হয়ে বড় ভাই অসীম গাঙ্গুলি, বড় ভাবি উমা গাঙ্গুলি ও ভাতিজি অথৈ গাঙ্গুলিকে আসামি করে মামলা করেন। পরে পুলিশ মা-মেয়েকে গ্রেফতার করে। অপর অভিযুক্ত অসীম গাঙ্গুলি পলাতক রয়েছেন।

মামলার বাদী অনুজ গাঙ্গুলি বলেন, সালিশে নির্ধারিত জমি লিখে দেওয়ার কথা থাকলেও তারা গড়িমসি করছে। শুক্রবার ভাবি ও ভাতিজি আমার মাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে মাথা ফাটিয়ে দিয়েছে।

অভিযুক্ত উমা গাঙ্গুলি বলেন, অনুজ আমার স্বামীর দোকান ৩ মাস যাবৎ তালাবদ্ধ করে রেখেছে। ঘটনার দিন আমার মেয়ে প্রাইভেট পড়ে বাসায় এলে আমি বাসার গেট খুলে দিতে যাই। আমি বের হতেই অনুজ ও তার বউ আমাকে মারার জন্য শাশুড়িকে লাঠি হাতে দিয়ে পাঠায়। শাশুড়ি লাঠি দিয়ে আমায় মারতে থাকে। এ সময় আমার মেয়ে ফেরাতে গেলে শাশুড়ি রাস্তায় পড়ে যায়।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, নাতনি ও ছেলের বউ বৃদ্ধাকে মারধর করে রাস্তায় ছুড়ে ফেলে দেয় এমন সংবাদ পেয়েই পুলিশ পাঠিয়েছিলাম। এ ঘটনায় বৃদ্ধার ছোট ছেলে মামলা করলে দুজনকে গ্রেফতার করা হয়। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর