বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

রক্তে গ্লুকোজ নির্ণয়ে কনটোর প্লাস ওয়ান বাজারে আনল স্কয়ার

নিজস্ব প্রতিবেদক

রক্তের গ্লুকোজের মাত্রা আরও সহজে সঠিকভাবে নির্ণয় করার জন্য কনটোর প্লাস ওয়ান নামে স্মার্ট গ্লুকোমিটার নিয়ে এসেছে দেশের শীর্ষ ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। গতকাল রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে কনটোর ওয়ান প্লাসের মোড়ক উন্মোচন করা হয়। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান মোড়ক উন্মোচন করেন। এ সময় তিনি বলেন, আমাদের দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে, যেখানে পর্যাপ্ত চিকিৎসকের অভাব রয়েছে সেখানে ডায়াবেটিক পরিমাপের এই মেশিন অনেক ভালো কাজে আসবে। কনটোর প্লাস ওয়ানের মাধ্যমে এখন আরও সহজে ডায়াবেটিসের মাত্রা নির্ণয় করে নিয়ন্ত্রণ করা সহজ হবে। অনুষ্ঠানে কনটোর প্লাস ওয়ানের বৈজ্ঞানিক তথ্য উপস্থাপন করেন এসেনশিয়া ডায়াবেটিস কেয়ার বাংলাদেশের বিজনেস ম্যানেজার জয়ন্তা সাহা।

সমাপনী বক্তব্য দেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মার্কেটিং ডিভিশনের জেনারেল ম্যানেজার মো. আতিকুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সেলস ডিভিশনের জেনারেল ম্যানেজার মাহমুদুর রহমান ভূইয়াসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কনটোর ওয়ান প্লাস একটি স্মার্ট গ্লুকোমিটার। মোবাইলের অ্যাপ স্টোর থেকে কনটোর ডায়াবেটিস অ্যাপ ডাউনলোড করে ব্লুটুথ সংযোগের মাধ্যমে স্মার্টফোনে তথ্য সমন্বয় ও সংরক্ষণ করা যাবে। এ ছাড়াও স্মার্টফোনে স্মার্টলাইট ফিচারের মাধ্যমে আলোকসংকেত প্রজ্বলনের মাধ্যমে রক্তের গ্লুকোজের হাইপো, হাইপার এবং স্বাভাবিক অবস্থা নির্দেশ করে।

সর্বশেষ খবর