বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

আরসা প্রধানের ভাই আটকের ঘটনায় তিন মামলা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে নিষিদ্ধ সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহ প্রকাশ আবু আম্মার জুনুনীর ভাই মো. শাহ আলীকে (৫৫) আটকের ঘটনায় উখিয়া থানায় তিনটি মামলা দায়ের হয়েছে।

সোমবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর অধিনায়ক এসপি মো. নাইমুল হক। রবিবার রাতে আটক রোহিঙ্গা সস্ত্রাসীর বিরুদ্ধে মাদক, অস্ত্র ও অপহরণের দায়ে এসব মামলা রুজু করা হয়।

এর আগে একই দিন ভোর সাড়ে ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ৬ নম্বর ক্যাম্পে অভিযান চালিয়ে মো. শাহ আলীকে অস্ত্র, মাদক ও নগদ টাকাসহ আটক করে ১৪ এপিবিএন। এ সময় তার কাছ থেকে একটি একনলা বন্দুক এবং ১ হাজার পিস ইয়াবা, ১ লাখ ১০ হাজার নগদ টাকা ও একটি বড় চাকু উদ্ধার করা হয়।

এসপি নাইমুল জানান, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আরসা’র প্রধান নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই।

ড্রোন দিয়ে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এ সময় সেখানে চোখ বাঁধা অবস্থায় সাদিকুল নামে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়। সাদিকুলকে জিজ্ঞাসাবাদে জানায় তাকে এখানে আটকে রেখে নির্যাতন করা হয় এবং টাকা দাবি করা হয়। টাকা দিতে না পারলে তাকে মেরে ফেলার হুমকিও দেন বলে জানায়।

এ ব্যাপারে উখিয়া থানার ওসি আহমেদ সন্জুর মোরশেদ বলেন, রোহিঙ্গা সন্ত্রাসী আটকের ঘটনায় তিনটি মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ খবর