মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বৃষ্টি কেটে গেলে ফের জেঁকে বসতে পারে শীত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীসহ সারা দেশের আকাশ গতকালও মেঘাচ্ছন্ন ছিল। কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়েছে। তবে বৃষ্টির সঙ্গে ঘন কুয়াশায় অনেক এলাকায় জেঁকে বসেছে শীত। রবিবার থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে পড়ছে ঘন কুয়াশা। এ কারণেই অনেক এলাকায় শীতের তীব্রতা বেড়েছে। আজ বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে। থাকতে পারে হালকা কুয়াশা। তবে বুধবার থেকে এই মেঘ কেটে যাবে। এ ছাড়া মেঘ-বৃষ্টি কেটে গেলে বুধ বা বৃহস্পতিবার থেকে ফের রাতের তাপমাত্রা কমে শীত জেঁকে বসতে পারে দেশের বিভিন্ন অঞ্চলে।

রবিবার রাতে ঢাকায় বৃষ্টি হয়েছে। সারা রাত ধরেই হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ছিল। বৃষ্টিতে ধুলা থেকে প্রশান্তি মিললেও কোথাও কোথাও ধুলা রূপ নিয়েছে কাদায়। সকালে সড়কের কোথাও কোথাও পানিও জমে থাকতে দেখা গেছে। সকাল থেকেই ঢাকার আকাশে রোদ-মেঘের খেলা চলে। এই সূর্যের দেখা মিলছে আবার পরক্ষণেই মেঘের আড়ালে লুকিয়ে যাচ্ছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১১ ডিগ্রি সেলসিয়াস।

যদিও এক দিন আগে সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় শ্রীমঙ্গল ও সীতাকুন্ডে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদরা বলছেন, পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও সংলগ্ন এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। দেশের উত্তরাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর